২৬শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
ট্রাকের চালক-হেলপার হ/ত্যাঃ মৃত্যুদন্ড প্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার মাদারীপুরে সিএসএস এর স্থপতি স্বর্গীয় রেভারেন্ড পল এর স্মরণে ফ্রি মেডিকেল ক্যাম্প নবজাতককে হাসপাতালে রেখে বাবা-মা লাপাত্তা তিনমাসে ১৪৩ রোহিঙ্গার হাতে বাংলাদেশি পাসপোর্ট কুয়াকাটায় ভাঙ্গা সেতু পরিদর্শন করলেন ইউএনও গলাচিপায় ১ সন্তানের জননীকে মধ্যযুগীয় কায়দায় মারধর হাসপাতালে ভর্তি নান্দনিক সংস্কৃতি বিকাশের জন্যে মাতৃভাষার চর্চা বাড়াতে হবে- লায়ন গনি মিয়া বাবুল বরিশালে আইপিডিসির শাখা উদ্বোধন সিলেটে শবে বারাতকে কেন্দ্র করে মাংসের দাম বৃদ্ধিতে বিরক্ত ক্রেতারা মহিমান্বিত রাত পবিত্র শব-ই-বরাতের ফজিলত, করণীয় ও বর্জনীয়

অজ্ঞাত রোগে ৩টি গরুর মৃত্যু !

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

জাহিদ হাসান,মাদারীপুর জেলা প্রতিনিধি:
মাদারীপুরের রাজৈরে অজ্ঞাত রোগে ফরিদ তপাদারের ৩টি গরুর মৃত্যু হয়েছে। বুধবার বিকালে ও রাতে উপজেলার দূর্গাবদ্দী গ্রামে এ ঘটনা ঘটে। গরুগুলির মৃত্যুতে দরিদ্র কৃষকের পরিবার ও এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।
পারিবারিক ও প্রত্যক্ষদর্শী সুত্রে জানা যায়, ফরিদ প্রতিদিনের মত বুধবারও মাঠ থেকে ঘাস কেটে এনে গরুগুলিকে খেতে দেয়। এরপর গমের ভুষি খেতে দেয়। এগুলি খাওয়ার কিছু সময়ের মধ্যে তার একটি ষাড় মাটিয়ে লুটিয়ে পড়ে এবং মারা যায়। পরে বিকালে আরেকটি ৮ মাসের গর্ভবতী গাভী মারা যায়। এ অবস্থায় এলাকার পশু ডাক্তার দেখানোর পর রাত ১১ টার দিকে ৭ মাসের গর্ভবতী আরেকটি গাভীও মারা যায়। এ খবরে এলাকার মানুষ ফরিদের বাড়ীতে ছুটে আসে এবং সমবেদনা জানায়।
ফরিদ তপাদার জানান, আমি গরীব মানুষ। বিভিন্ন এনজিও থেকে লোন করে গরুগুলি কিনেছিলাম। কিছু বুঝে ওঠার আগেই আমার ৩টি গরু মারা গেল। এখন আমি কি করবো।
উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ডাঃ সিরাজুল ইসলাম জানান, সম্ভবত খাদ্যে বিষক্রিয়ায় গরুগুলির মৃত্যু হয়েছে। আমি তাদের বাড়ীতে গিয়ে পরিস্থিতি দেখে সর্বাত্মক সহযোগিতা করবো।

সর্বশেষ