৩১শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
সাংবাদিক অপু রায় এবং সাংবাদিকপুত্র জারিফ এর মৃত্যুতে শোক প্রকাশ ঝালকাঠিতে পৃথক ঘটনায় দুই লাশ উদ্ধার উজিরপুরে ফলজ গাছ কেটে অসহায় নারীর বসতবাড়ি দখলের পায়তারা গ্যাস সংযোগ না থাকায় পটুয়াখালীতে গড়ে ওঠেনি শিল্পকারখানা ৬ দফা দাবি আদায়ে পবিপ্রবি অফিসার্স এসোসিয়েশনের কর্মবিরতি ও অবস্থান ধর্মঘট অগ্নি দূর্ঘটনায় তিনটি পরিবারকে আর্থিক সহায়তা প্রদান করেছেন মির্জাগঞ্জ বিএনপি। নাজিরপুরে ইট বোঝাই নৌকা ডুবে ব্যবসায়ীর মৃত্যু নদীতে অবৈধ জাল অপসারণ, ভোলায় বাড়ছে মাছের উৎপাদন শেবাচিম হাসপাতালে শয্যা বাড়ায় বেড়েছে রোগীর ভোগান্তি! মসজিদের সম্পত্তি দখল করলে দুই বছরের কারাদণ্ডের বিধান রেখে সংসদে বিল পাস

অধ্যাপক লুৎফ-এ-আলমের ইন্তেকাল: দাফন সম্পন্ন : বিভিন্ন মহলের শোক

স্টাফ রিপোর্টার : একজন প্রতিথযশা শিক্ষাগুরু,সাহিত্যিক, সাংস্কৃতিক ব্যক্তিত্ব ,বিশিষ্ট সাংবাদিক ও দৈনিক শাহনামার সাহিত্য সম্পাদক অধ্যাপক লুৎফ এ আলমের ইন্তেকাল। (ইন্নালিল্লাহে ও ওইন্নাইলাইহে রাজেউন) ।

চিকিৎসাধীন অবস্থায় বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ১৬ জানুয়ারী দিনগত রাত ২ টা ত্রিশ মিনিটের সময় মৃত্যু বরন করেন। তিনি হঠাৎ করে ১৩ জানুয়ারী স্ট্রোক করেন।
তিনি মৃত্যুকালে এক স্ত্রী,এক ছেলে, এক মেয়ে, অসংখ্য আত্মীয় স্বজনসহ অনেক গুনগ্রাহী রেখে গেছেন।মৃত্যু কালে তার বয়স হয়েছিল ৮২ বছর।

অধ্যাপক লুৎফ এ আলমের নামাজে জানাযা বরিশালের চৌমাথা মার্কাস মসজিদে বাদ জোহর অনুষ্ঠিত হয়। নামাজে জানাজা শেষে গ্রামের বাড়ি ঝালকাঠী জেলার কাঠালিয়ার শৌজালিয়া গ্রামে দ্বিতীয় নামাজে জানাজা শেষে দাফন করা হয়।
অধ্যাপক লুৎফ এ আলম বিভিন্ন বিষয়ের উপর প্রচুর লেখালেখি করে গেছেন। এক কথায় তিনি ছিলেন কলমিষ্ট, শিক্ষাজাতীয়করনের আন্দোলনে তিনি ছিলেন রাজপথের বীর সেনানি,বাকশিস বরিশাল বিভাগিয় কমিটির তিনি ছিলেন সাহিত্য ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক, অমৃতলাল মহাবিদ্যালয়ে বাংলা বিষয়ে দীর্ঘদিন শিক্ষকতা করেছেন , বাংলা শব্দ উচ্চারন ও বাংলা ব্যাকারনের এক অন্যান প্রতিভিবান শিক্ষক ছিলেন লুৎফে আলম। অধ্যাপক লুৎফে আলম সরকারি সৈয়দ হাতেম আলী কলেজসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের আমন্ত্রিত শিক্ষ হিসেবে শিক্ষাদান করে গেছেন। তিনি বরিশালের উন্নয়ন ও সামাজিক আনন্দোলনের সামনে সারির নেতা ছিলেন। শিক্ষাবিদ,সাহিত্যিক,সাংবাদিক,বহুগুনে গুনানিত অধ্যাপক লুৎফ এ আলমের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে শোক সন্তপ্ত পরিবার পরিজনদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছে বাকশিস বরিশাল বিভাগিয় পরিবার।মৃত্যুর আগ পর্যন্ত দৈনিক শাহনামার সাহিত্য সম্পাদক ছিলেন। এছাড়া তিনি কবি এ কে জয়নুল আবেদীন ফাউন্ডেশনের আহবায়ক ,এফ এফ এল বিডি ফাউন্ডেশনের উপদেষ্টাসহ বিভিন্ন সামাজিক ও মানবিক সংগঠনের সাথে জড়িত ছিলেন। পেয়েছেন অসংখ্য সম্মাননা।

বরিশাল মেট্রোপলিটন প্রেসক্লাবের শোক
দৈনিক শাহনামার সাহিত্য সম্পাদক ও বরিশাল মেট্রোপলিটন প্রেসক্লাবের সদস্য লুৎফ এ আলমের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন বরিশাল মেট্রোপলিটন প্রেসক্লাবের নেতৃবৃন্দ।
এক শোক বার্তায় অধ্যাপক লুৎফ এ আলমের আত্মার শান্তি কামনা ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন বরিশাল মেট্রোপলিটন প্রেসক্লাবের সভাপতি কাজী আবুল কালাম আজাদ ও সম্পাদক খলিলুর রহমানসহ সকল সদস্যবৃন্দ।

দৈনিক শাহনামার শোক
দৈনিক শাহনামার সাহিত্য সম্পাদক ও বরিশাল মেট্রোপলিটন প্রেসক্লাবের সদস্য লুৎফ এ আলমের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন দৈনিক শাহনামা পরিবার।
এক শোক বার্তায় অধ্যাপক লুৎফ এ আলমের আত্মার শান্তি কামনা ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন দৈনিক শাহনামার সম্পাদক ও প্রকাশক কাজী আবুল কালাম আজাদ,সম্পাদক মন্ডলীর সভাপতি শাহ সাজেদা,প্রধান বার্তা সম্পাদক মামুনুর রশীদ নোমানী,সাংবাদিক মোকলেসুর রহমান মনি,বিপ্লব আহমেদ,সুমন,আবু সুফিয়ানসহ সকল সাংবাদিক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ