২৫শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম

অনুগল্পঃ_কাছে_আসা

 

মোঃ_জসিম_জনি:
শানু এলাকার মোটামুটি পরিচিত একজন সাংবাদিক। সবাই তাকে চেনে। এলাকার জনপ্রতিনিধির সবসময় উন্নয়নমূলক সংবাদ প্রচার করেন। জনপ্রতিনিধি যেসব কাজ করেন সব সময় তা ফলাও করে প্রচার করেন। কিন্তু তার দুঃখ হলো ওই জনপ্রতিনিধি তাকে কখনো চেনে না। তার পক্ষে এতো সংবাদ প্রকাশ হলেও ওই জনপ্রতিনিধি কখনো শানুকে কাছে ডাকেনি। একটা ধন্যবাদও দেয়নি। বলেনি এই সংবাদটা খুব ভালো হয়েছে।

শানুও আশা করেন জনপ্রতিনিধি তাকে ডাকবে, পাশে বসাবে, কথা বলবে। এজন্যই কষ্ট করে প্রতিদিন শানু জনপ্রতিনিধির দৃস্টি আকর্ষণের চেষ্টা করেন। তার ছবি তুলে ফেসবুকেও প্রচার করেন। তার সামনে সামনে বেশি বেশি ঘোরাঘুরি করেন। দরকার না হলেও বেশি বেশি ছবি তুলেন। পত্রিকায় প্রতিদিন সংবাদ ছাপান। এসব করেও শানু ওই জনপ্রতিনিধির দৃস্টি আকর্ষণ করতে পারলেন না। তাকে কখনো ডাকেননি। তিনি কোনো সময় জনপ্রতিনিধির কাছ থেকে খরচের টাকাও পাননা। এক পর্যায়ে হতাশ হয়ে পরেন শানু। ভাবলেন, এতো করেও যখন জনপ্রতিনিধির মন জয় করতে পারলাম না, তখন আর নয়। আর কোন সংবাদই লিখবেন না জনপ্রতিনিধির। ফেসবুকেও আর ফলাও করে কোন পোস্ট দিবেন না। শানুর হতাশা নজরে পরলো এক বড় ভাইয়ের। তিনি শানুর কাছ থেকে সব শুনলেন। তারপর তাকে একটা পরামর্শ দিলেন।

একদিন শানুর পত্রিকায় ওই জনপ্রতিনিধির বিরুদ্ধে চাল চুরির নিউজ এলো। পুরো এলাকায় তোলপাড় শুরু হলো। শানুর সহকর্মীরা তো অবাক। যার পত্রিকায় সব সময় জনপ্রতিনিধির উন্নয়নের খবর প্রচার হতো, আজ তার বিরুদ্ধেই চাল চুরির নিউজ। এই পত্রিকা পৌছে গেল জনপ্রতিনিধির হাতে। জনপ্রতিনিধি উত্তেজিত। তার সাঙ্গপাঙ্গরাও উত্তেজিত। এলাকার সবাইও এখন চাল চুরির খবর নিয়ে গবেষণায় ব্যস্ত। জনপ্রতিনিধির ইজ্জত আর রইল না। তিনি রাগে গদগদ করতে করতে কে এই পত্রিকার সাংবাদিক তার নাম জানতে চাইলেন। তাকে ডেকে আনতে বললেন সাঙ্গপাঙ্গদের।

শানুর ডাক পড়লো জনপ্রতিনিধির অফিস থেকে। শানু গেলেনও। জনপ্রতিনিধি নিজের অন্যায় বুঝতে পেরে শানুর সামনে রাগ দেখালেন না। তাকে পাশে বসালেন। পরিচয় জানতে চাইলেন। এক পর্যায়ে নাস্তাও আনালেন। নাস্তা খেতে খেতে জনপ্রতিনিধি শানুকে জিজ্ঞেস করলেন ‘এই নিউজ না করলে হতো না?’
শানু উত্তর দিলেন, এই নিউজ না করলে কি আপনি আমাকে কাছে ডাকতেন। কাছে আসার জন্য কোনো কোনো সময় নেগেটিভ নিউজও করতে হয়।
তারপর জনপ্রতিনিধি শানুর হাতে হাজার টাকার কয়েকটি নোট ধরিয়ে দিয়ে এবং শানুর মোবাইল নম্বর সেইভ করে বললেন, এখন থেকে সবসময় আমার কাছে কাছে থাকবা।

শানু কচকচে নোটগুলো এবং জনপ্রতিনিধির আশির্বাদ পেয়ে সেই বড় ভাইকে বড় একটা সালাম জানালো। যে কি না এমন সুন্দর একটা পরামর্শ না দিলে শানুর ইচ্ছাটা কখনোই পূরণ হতো না।

লেখক :
জসিম জনি
সাধারণ সম্পাদক
লালমোহন প্রেসক্লাব

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ