১৭ই মে, ২০২২ খ্রিস্টাব্দ

অবরোধ কর্মসূচি স্থগিত করল ববি শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক :: যাত্রীদের দুর্ভোগের কথা বিবেচনা করে ও বিশ্ববিদ্যালয় প্রশাসনের অনুরোধে আড়াই ঘণ্টা পর বরিশাল-পটুয়াখালী মহাসড়ক অবরোধ কর্মসূচি স্থগিত করেছে শিক্ষার্থীরা।

শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) সন্ধ্যা সাড়ে ৭ টার দিকে সড়ক অবরোধ কর্মসূচি স্থগিতের ঘোষণা দেন শিক্ষার্থীরা। ফলে বরিশাল-পটুয়াখালী মহসড়কে যান চলাচল শুরু হয়েছে।

এর আগে বিকেল ৫ টার দিকে বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বিক্ষোভ করে বরিশাল-পটুয়াখালী মহাসড়ক অবরোধ করে। সন্ধ্যায় শিক্ষার্থীরা তাদের দাবি আদায়ে একই সড়কে মশাল মিছিল বের করে।

আন্দোলনে অংশ নেয়া বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ১৩-১৪ শিক্ষাবর্ষের শিক্ষার্থী রক্তিম হাসান অমিত সাংবাদিকদের জানান, ‘আগামীকাল সকাল সাড়ে ৮ টা পর্যন্ত সড়ক অবরোধ কর্মসূচি স্থগিত করা হয়েছে। ওই সময়ের মধ্যে হামলাকারীদের গ্রেফতার করা না হলে শনিবার (২০ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৮ টা থেকে ফের সড়ক অবরোধ করবেন শিক্ষার্থীরা।’

আন্দোলনে অংশ নেয়া একাধিক শিক্ষার্থী জানান, হামলার ঘটনার পর ৪৮ ঘণ্টা পেরিয়ে গেলেও এ পর্যন্ত একজন হামলাকারীও গ্রেফতার হয়নি। গতকাল বৃহস্পতিবার (১৯ ফেব্রুয়ারি) বিকেলে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের পক্ষ থেকে দায়সারা একটি মামলা করা হয়েছে। আন্দোলনরত শিক্ষার্থীদের পক্ষ থেকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনকে হামলার নেতৃত্বদানকারী তিনজনের নাম বলা হয়েছিল। তবে অজ্ঞাত কারণে তাদের নাম মামলায় উল্লেখ করা হয়নি।

বরিশাল বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর সুপ্রভাত হালদার সাংবাদিকদের জানান, ‘হামলাকারীদের গ্রেফতোরের দাবিতে শিক্ষার্থীদের সড়ক অবরোধ করে। তাদের সঙ্গে আলোচনা করে বিষয়টি সমাধানের চেষ্টা চলছে।’

কোতয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরুল ইসলাম সাংবাদিকদের জানান, বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের ওপর হামালাকারীদের গ্রেফতারে পুলিশের একাধিক টিমকাজ করছেন। তবে তারা আত্মগোপন করায় গ্রেফতার করা সম্ভব হয়নি। আশাকরি দ্রুত হামলার ঘটনায় জড়িতদের গ্রেফতার করা সম্ভব হবে।

 

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ