২৫শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

অসহায় কর্মহীন ৩ শতাধিক পরিবারকে খাদ্য সামগ্রী দিয়েছে নৌবাহিনী

মনির হোসেন,মোংলাঃ
করোনা ভাইরাস এর সংক্রমণ রোধকল্পে বাংলাদেশ নৌবাহিনী সামাজিক দূরত্ব নিশ্চিত করতে বেসামরিক প্রশাসনকে সহায়তা প্রদান করে আসছে। বর্তমান পরিস্থিতিতে অসহায় মানুষের পাশে সবসময় রয়েছে নৌবাহিনী। অসহায় ও দুস্থ পরিবারে ঘরে ঘরে ত্রাণ ও ইফতার সামগ্রী পৌছানোসহ জনসাধারণের মাঝে জনসচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করে আসছে।
এরই ধারাবাহিকতায় বা নৌ জা মোংলা নৌ ঘাটি কর্তৃক খুলনা জেলার দাকোপ উপজেলার বাজুয়া ইউনিয়নের বিভিন্ন এলাকায় বিদ্যানন্দ ফাউন্ডেশন থেকে প্রাপ্ত ৩০০ অসহায় পরিবারকে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। প্রতিটি পরিবারের জন্য রয়েছে চাল, আটা, ছোলা, তেল,সুজি,বিস্কুট,লবন ইত্যাদি। বাজুয়া ইউনিয়নের অধিকাংশ মানুষ নিম্মবৃত্ত শ্রমজীবী এবং জীবিকার তাগিদে তারা ঘর থেকে বের হয়ে আসছে। করোনা পরিস্থিতিতে তাদের ঘরে থাকা উদ্বুদ্ধ করতে এবং সচেতনতা বৃদ্ধির জন্য ত্রাণ সামগ্রী বিতরণের কাজ করে যাচ্ছে বাংলাদেশ নৌবাহিনী। ত্রাণ বিতরনের সময় উপস্থিত ছিলেন কমান্ডার মোস্তফা কামাল, লেফটেন্যান্ট কমান্ডার মোঃ তানভীরসহ নৌবাহিনীর অন্যান্য কর্মকর্তা,কর্মচারী ও সাংবাদিকরা এসময় উপস্থিত ছিলেন।
এছাড়াও বাংলাদেশ নৌবাহিনী সাধারণ জনগণকে কাঁচা বাজার, ঔষধের দোকান ও মসজিদ ব্যবহারে সরকারী নীতিমালা অনুসরণে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেছে একই সাথে অনুমোদিত নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রীর দোকান নির্দিষ্ট রুটিন সময়ের পর বন্ধ রাখার বিষয়টি নিশ্চিত করে। নৌ কন্টিনজেন্ট মোংলা জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে দিগরাজ বাজার, মোংলা বন্দর, চিলা, আপাবাড়ি, বুড়িরডাঙ্গা ও চরকানাই এলাকায় টহল পরিচালনা করে।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email