১৫ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

আগৈলঝাড়ায় অক্সিজেন না পাওয়ায় করোনা রোগীর মৃত্যুর অভিযোগ

নিজস্ব প্রতিবেদক :: বরিশাল জেলার আগৈলঝাড়া উপজেলা হাসপাতালে সেন্ট্রাল অক্সিজেন উদ্বোধণের তিনদিন পরেই অক্সিজেনের অভাবে হাসপাতালে চিকিৎসাধীন করোনা আক্রান্ত রোগী মজিবর রহমান মোল্লা মারা গেছেন।

বৃহস্পতিবার সকালে উপজেলার গৈলা ইউনিয়নের পূর্ব সুজনকাঠি গ্রামের বাসিন্দা মৃত মজিবর রহমান মোল্লার (৬৫) স্বজনরা অভিযোগ করেন, কর্তব্যরত দুইজন নার্স তাদের জানিয়েছেন হাসপাতালে অক্সিজেন নেই। পরে তারা বাহির থেকে অক্সিজেন সিলিন্ডার আনার পরেও নার্সরা তা ব্যবহার করেননি। ফলে দায়িত্বরত নার্সদের অবহেলায় অক্সিজেন সেবা না পেয়ে বুধবার ভোর রাতে মজিবর মারা যায়।

অপরদিকে আবুল খায়ের গ্রুপের সৌজন্যে গত ২১ আগষ্ট উপজেলা হাসপাতালের করোনা রোগীসহ মুমূর্ষ রোগীদের সেবায় বিনামূল্যে সেন্ট্রাল অক্সিজেন উদ্বোধণ করা হয়। উদ্বোধনের তিনদিন পরেই অক্সিজেনের অভাবে রোগী মৃত্যুর ঘটনায় ক্ষোভে ফুঁসে উঠেছেন স্থানীয়রা।

এর আগে গত সোমবার হাসপাতালের করোনা প্রতিরোধে ভ্যাকসিন বুথে রাজিহার গ্রামের এক ব্যক্তিকে একইদিন প্রথম ডোজের দুটি টিকা পুশ করেছেন হাসপাতালের নার্সরা। ওই ব্যক্তি জানান, তাকে একবার টিকা দেওয়ার পরে তিনি ওই চেয়ারে বসা অবস্থায় আরেকজন নার্স তাকে দ্বিতীয়বার করোনার টিকা দিতে যান। এসময় তিনি টিকা নিয়েছেন বলে নার্সকে জানালেও ওই নার্স তার কথা না শুনে চেয়ারে বসা অবস্থায় দ্বিতীয়বার টিকা পুশ করেন। এ বিষয়ে ওই ব্যক্তি উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ বখতিয়াল আল মামুনকে লিখিতভাবে জানিয়েছেন।

এ ব্যাপারে ডাঃ বখতিয়াল আল মামুন জানান, অক্সিজেন না পেয়ে রোগী মৃত্যুর ঘটনায় বৃহস্পতিবার সকালে হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসারকে প্রধান করে তদন্ত কমিটি গঠণ করা হয়েছে। তদন্ত রিপোর্ট পাওয়ার পরে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।

অপরদিকে একইদিন এক ব্যক্তিকে দুইবার টিকা পুশ করার বিষয়ে লিখিত অভিযোগ প্রাপ্তির সত্যতা স্বীকার করে ডাঃ বখতিয়ার আল মামুন আরও বলেন, ওই ঘটনায় অভিযুক্ত নার্সকে শোকজ করার পাশাপাশি তাকে দ্বায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে।’’

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ