৭ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
রাজাপুরের তারাবুনিয়ায় যুবককে হত্যা চেষ্টার অভিযোগ! গলাচিপায় মহান বিজয় দিবস ও শহীদ বুদ্ধিজীবী দিবসের প্রস্তুতি সভা অনুষ্ঠিত ব্যাংক গুজবে কান দেবেন না: প্রধানমন্ত্রী হারিয়ে যাওয়া ১০ টি স্মার্ট ফোন উদ্ধার করলো ভোলা পুলিশ  বরিশাল নগরীতে জেনারেল ডায়াগনস্টিক এবং পাঁচটি ফার্মেসিকে জরিমানা ! গলাচিপায় বকুলবাড়িয়া ইউনিয়ন আ’লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত গলাচিপায় মিথ্যা রাজাকার পুত্র বলে প্রচার করায় কোটি টাকার মানহানী মামলা অসংখ্য মানুষের চোখের জলে বিদায় নিলেন ডায়নামিক জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার। ২৮তম ট্রাব অ্যাওয়ার্ড ২০২২ মনোনয়ন পেলেন যারা মহিলা নেত্রী উপরে হামলার প্রতিবাদে দশমিনায় মানববন্ধন

আগৈলঝাড়ায় শরীরের বাইরে হৃদপিন্ড নিয়ে জন্ম নিল কণ্যা শিশু

গৌরনদী প্রতিনিধি ::: বরিশালের আগৈলঝাড়ায় শরীরের বাইরে হৃদপিন্ড নিয়ে জন্ম নিয়েছে একটি শিশু। গত ১৬ সেপ্টেম্বর উপজেলার বড়মগড়া গ্রামের রমেন জয়ধরের স্ত্রী অপু জয়ধর স্থানীয় একটি ক্লিনিকে সিজারিয়ান অপারেশনের মাধ্যমে শিশুটির জন্ম দেয়। ওই শিশুটি বর্তমানে উপজেলা সদরের একটি ডায়গনিষ্টিক সেন্টার ও ক্লিনিকে চিকিৎসাধীন রয়েছে। উন্নত চিকিৎসার জন্য পরিবারটি সকলের কাছে সহযোগিতা কামনা করেছেন।

শিশুটির বাবা রমেন জয়ধর জানান, জন্মের পরই দেখতে পান নবজাতক কন্যা শিশুটির হৃদপিন্ড শরীরের ভেতরে নয়, বাইরে বের হয়ে রয়েছে। সঙ্গে সঙ্গে চিকিৎসকের পরামর্শে শিশুটিকে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। পরে শিশুটিকে ভর্তি না করে চিকিৎসকরা ঢাকা শিশু হাসপাতালে উন্নত চিকিৎসার জন্য প্রেরণ করেন।

শেষে রাজধানীর বারডেম হাসপাতালে শিশুটিকে চিকিৎসার জন্য ভর্তি করা হয়। ওই হাসপাতালের চিকিৎসকরা জানান, শিশুটিকে আইসিইউ’তে ভর্তিসহ পরবর্তী অপারেশনের জন্য প্রায় ৮ লাখ টাকা খরচ হবে।

কিন্তু চিকিৎসার জন্য এতো টাকা না থাকায় পুনরায় শিশুটিকে ঢাকা থেকে বাড়িতে নিয়ে এসে আবারও স্থানীয় ক্লিনিকে ভর্তি করেন পরিবারটি। স্থানীয় হাসপাতালে প্রয়োজনীয় চিকিৎসার ব্যবস্থা না থাকায় বিনা চিকিৎসায় শিশুটি মৃত্যুর প্রহর গুনছে।

সিজারিয়ান অপারেশন করা ডিজিটাল ডায়গনিষ্টিক সেন্টার ও ক্লিনিকের পরিচালক ডা. হিরন্ময় হালদার জানান, দেশে কিংবা দেশের বাইরে উন্নত চিকিৎসার মাধ্যমে শিশুটির হৃদপিন্ড শরীরের ভেতরে স্থাপন করা সম্ভব। তবে চিকিৎসাটি ব্যয় বহুল হতে পারে।

এব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আবুল হাশেম বলেন, শিশুটির উন্নত চিকিৎসার জন্য তিনি প্রশাসনের পক্ষ থকে প্রাথমিকভাবে সহযোগিতা করবেন। এক্ষেত্রে সমাজের বিত্তবানদেরও এগিয়ে আসা উচিত বলে মনে করেন তিনি।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ