১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
বাকেরগঞ্জে এক যুগ পালানোর পর পুলিশের জালে আটকা মাদককারবারী পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষে লায়ন গনি মিয়া বাবুল এর শুভেচ্ছা মোহাম্মদ নাসিম'র ৪র্থ মৃত্যু বার্ষিকী স্মরণে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত বাউফলে নবনির্বাচিত উপজেলা পরিষদ চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানদের বরণ অনুষ্ঠান সম্পন্ন বরিশালে ইয়াবাসহ ২ মাদকবিক্রেতা গ্রেপ্তার ববির হল থেকে ছাত্রীর লা*শ উদ্ধারের ঘটনায় তদন্ত কমিটি গঠন লালমোহনে অটোরিকশার চাপায় শিশু নি*হত লালমোহনে লঞ্চে সন্তান প্রসব, মা-নবজাতকের আজীবন ভাড়া ফ্রি মাদ্রাসা শিক্ষা উন্নয়নে কাজ করে যাচ্ছে সরকার, চরফ্যাশনে ডিজি হাবিবুর রহমান বরগুনায় স্ত্রীর মামলায় পুলিশ সদস্যের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

আবদুস সোবহান মোল্লা আর নেই

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

নিজস্ব প্রতিনিধি:
চাঁদপুর জেলার মতলব উত্তর উপজেলার বাগানবাড়ি ইউনিয়নের ছোট কিনাচক গ্রামের কৃতি সন্তান আ. সোবহান মোল্ল−া গতকাল রাত ০৯ ঘটিকার সময় শ্বাসক্রীড়া বন্ধ হয়ে ইন্তেকাল করেন। (ইন্নালিল্লাহী…রাজিউন। আজ সকাল ১০টায় তার নিজ বাড়িতে জানাযা অনুষ্ঠিত হয়। আ. সোবহান-একজন ন্যায়-নীতিবান ব্যক্তি। সারাটি জীবন আদর্শ মানুষ হিসেবে বেঁচে থাকার চেষ্টাই ছিল তার একান্ত ইচ্ছা।
সব সময় মানুষকে ভালো উপদেশ দিতেন এবং সমাজের ভালো কাজ করার প্রতি তার আন্তরিকতা ছিল অন্যতম। মরহুম আ. সোবহান একজন আদর্শবান ব্যক্তি ছিলেন। জীবনের শেষ সময়ে এসে ইসলামী বই-পুস্তক পড়ে সময় কাটিয়েছেন। বই পড়ার প্রতি তার ছিল অঘাত প্রেম ও ভালোবাসা। সময়ের প্রতি গুরুত্ব দিতেন। হঠাৎ করে চলে যাবেন এটা আমাদের মানতে অনেক কষ্ট হয়। তারপরও বিধাতার নিয়মকে মেনে নিতে হবে।
তার মৃত্যুতে সৎ সঙ্গ ফাউন্ডেশন-এর সভাপতি আলহাজ্ব এবিএম নাসিরউদ্দিন সরকার তার মৃত্যুতে গভীর শোকপ্রকাশ করেন। তিনি বলেন- আমি একজন সহযোদ্ধাকে হারিয়েছি। যা কখনও পুরণ হওয়ার নয়। তিনি একজন সরলমনা মানুষ। তার জীবনে অহংকার, হিংসা, বিদ্বেষ তার মধ্যে কাজ করতো না। তিনি আধ্যাত্মিকতায় বিশ্বাসী ছিলেন। যিনি সব সময় আমাকে মনে-প্রাণে বিশ্বাস ও ভালোবাসতেন। তার চলে যাওয়া আমাকে অসহায় করে দিয়েছে।
মরহুম আ. সোবহানের মৃত্যুতে সৎ সঙ্গ ফাউন্ডেশন-এর সাধারণ সম্পাদক সামসুর আলম জুলফিকার গভীর শোকপ্রকাশ করেন। সা.সম্পাদক বলেন আমি একজন সৎ ব্যক্তিকে হারিয়েছি। তিনি একজন গর্বিত মানুষ, নিরহংকারী, হিংসা, বিদ্বেষ তার মধ্যে কাজ করতো না। যিনি সব সময় আমাকে মনে-প্রাণে বিশ্বাস ও ভালোবাসতেন।
এছাড়াও শোকপ্রকাশ করেন সৎ সঙ্গ ফাউন্ডেশনের কেন্দ্রীয় কমিটির প্রচার ও প্রকাশনা সম্পাদক আখতার হোসেন, বরিশাল জেলা শাখা সভাপতি, সাবেক উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আবদুর রাজ্জাক তালুকদার, নেত্রকোনা জেলা শাখা আহ্বায়ক আ. মান্নান, মতলব উত্তর উপজেলা শাখার সা.সম্পাদক বিশিষ্ট সাংবাদিক শহীদুল ইসলাম খোকনসহ প্রমুখ। আজ সকাল ১০ মরহুমের জানাযা শেষে তার পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।
মৃত্যুকালে তিনি একপুত্র ও তিন কন্যা, নাতি-নাতী এবং সংখ্য গুণগ্রাহী রেখেছেন। পরিশেষে মরহুম আঃ সোবহান মোল্ল−ার পরিবারবর্গের প্রতি গভীর সমবেদনা ও তার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করি। আল্ল−াহ তাকে জান্নাতের উচুঁ স্থান দান করুন। আমীন!

সর্বশেষ