২৩শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

আমতলীতে ঘর পেল ১০০ ভূমিহীন পরিবার

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

আমতলী (বরগুনা) প্রতিনিধি ::: বরগুনার আমতলীকে ভ’মিহীন ও গৃহহীন মুক্ত ঘোষনা করা হয়েছে । ‘বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না’ প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই নির্দেশনা মোতাবেক আমতলীতে মঙ্গলবার সকাল ১১টায় ৫ম পর্যায়ে নির্মিত ১০০ পরিবারের হাতে জমির দলিল ও ঘরের চাবি তুলে দেওয়া হয়।

উপকারভোগী পরিবারের মাঝে ঘর বিতরন ও ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রীর অনুষ্ঠান সরাসরি সম্প্রচার এবং জমিসহ ঘর বিতরণ উপলক্ষে উপজেলা পরিষদের হল রুমে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

আমতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ আশরাফুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বরগুনার অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) পিজুস চন্দ্র দে।

সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন আমতলী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তারেক হাসান, আমতলী উপজেলা পরিষদের চেয়ারম্যান বীরমুক্তিযোাদ্ধা এ্যাডভোকেট এমএ কাদের মিয়া, ভাইস চেয়ারম্যান মো. মজিবুর রহমান, নারী ভাইস চেয়ারম্যান তামান্না আফরোজ মনি, ইউপি চেয়ারম্যান মো. মোতাহার উদ্দিন মৃধা, আখতারুজ্জামান বাদল খান, বোরহান উদ্দিন আহম্মেদ মাসুম তালুকদার, এ্যাডভোকেট মো. মনিরুল ইসলাম, সোহেলী পারভীন মালা, রফিকুল ইসলাম রিপন ,প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহাম্মদ জামাল হোসাইন, কুষি কর্মকর্তা মো. ইছা, সমবায় কর্মকর্তা মো. জগলুল হায়দার, সমাজসেবা কর্মকর্তা মানজুরুল হক কাওছার বীরমুক্তিযোদ্ধা এ্যাডভোকেট একেএম সামসুদ্দিন শানু ও বীরমুক্তিযোদ্ধা মো. নুরুল ইসলাম মৃধা প্রমুখ।

লোছা গ্রামের প্রতিবন্ধীর মো. আল-অমিন বলেন, মোর ঘর বাড়ি কিছুই নাই। মাইয়া পোলা লইয়া ব্যামালা কষ্ট হরছি। ঘরের অভাবে এহানে ওহানে রাইত কাডাইছি। এহন প্রধানমন্ত্রী শেখ হাসিনার উছিলায় জমিসহ ঘর পাইছি। আল্লায় যদি এহন একটু শান্তিতে ঘুমাইতে দেয়। আল্লার কাছে শেখ হাসিনার জন্য ব্যামালা দোয়া হরি।

আমতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ আশরাফুল আলম বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা মোতাবেক কোন মানুষ গৃহহীন থাকবে না। মাননীয় প্রধানমন্ত্রীর এ ঘেঅষণা অনুযায়ী আমরা আমতলীতে খুজে খুজে গৃহহীন বের করে তাদের হাতে জমিসহ ঘরের চাবি তুলে দিচ্ছি।

সর্বশেষ