৬ই আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ

আমতলীতে টিকা দেওয়ার প্রথম দিনেই উপচে পড়া ভীড়! স্বাস্থ্যবিধি ভঙ্গ!

হারুন অর রশিদ,
আমতলী (বরগুনা) প্রতিনিধি।
সারাদেশে মহামারী করোনাভাইরাসের সংক্রমন দ্রæত ছড়িয়ে পড়ায় আক্রান্ত ও নিহতের সংখ্যা দিন দিন বেড়ে যাওয়ায় বরগুনার আমতলীতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে আজ (মঙ্গলবার) পুনঃরায় টিকা নেওয়া শুরু হয়েছে। প্রথম দিনেই উপচে পড়া ভীড় লক্ষ করা গেছে। টিকা গ্রহনে মানা হয়নি স্বাস্থ্যবিধি।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, আজ (মঙ্গলবার) থেকে পুনঃরায় আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে মহামারী করোনাভাইরাসের টিকা নেওয়ার কার্যক্রম শুরু হয়েছে। আজ প্রথম দিনেই সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত উপজেলার ৩০২ জন পুরুষ ও মহিলা টিকা নিয়েছেন। ওই হাসপাতালে একদিনে এটাই সর্বোচ্চ।

আজ (মঙ্গলবার) বেলা ১১টার দিকে সরেজমিনে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে দেখা গেছে, শত-শত নারী ও পুরুষ টিকার রেজিষ্টেশন কার্ড হাতে নিয়ে টিকা নেওয়ার জন্য হাসপাতালের বারান্দায় অপেক্ষা করছেন। স্বাস্থ্যবিধি না মেনে একেক জন একেকজনের শরীরের সাথে মিশে টিকা নেওয়ার জন্য অপেক্ষা করছেন। কে কার আগে টিকা নিবে তার চলছে প্রতিযোগিতা।

কথা হয় টিকা নিতে আসা পৌর শহরের এক কাপড় ব্যবসায়ী হরি কুন্ডুর সাথে। তিনি জানায়, দেশে করোনা আক্রান্ত ও নিহতের সংখ্যা দিন দিন বেড়ে যাওয়ায় স্ত্রীকে নিয়ে টিকা নিতে হাসপাতালে এসেছি। কিন্তু এখানে টিকা নিতে আসা কেহই স্বাস্থ্যবিধি মানছেন না। কে কার আগে টিকা নিবে সেই প্রতিযোগিতায় সকলেই ব্যস্ত।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আবদুল মুনয়েম সাদ বলেন, আজ থেকে আবারও হাসপাতাল থেকে করোনা টিকা নেওয়ার কার্যক্রম শুরু হয়েছে। প্রথম দিনে উপজেলার ৩০২ জন পুরুষ মহিলা টিকা নিয়েছেন। তিনি আরো বলেন, আমাদের স্বাস্থ্য বিভাগ ঝুকি নিয়ে কাজ করছে। তারমধ্যে এত লোক এক জায়গায় জড়ো হলে স্বাস্থ্যবিধিতো কিছুটা বিঘিœত হওয়ার সম্ভাবনা থাকে। তারপরেও আমরা টিকা নিতে আসা ব্যক্তিদের মুখে মাস্ক পড়া ও স্বাস্থ্যবিধি মেনে ধৈর্য্যধারণ করে টিকা নিতে নির্দেশনা দিয়েছি।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ