২৬শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ

আমতলীতে হ্যাট্রিক করলেন চাওড়া ইউপি চেয়ারম্যান বাদল খাঁন

হারুন অর রশিদ,আমতলী (বরগুনা) প্রতিনিধিঃ
বরগুনার আমতলী উপজেলার চাওড়া ইউনিয়নে টানা তৃতীয় বার চেয়ারম্যান নির্বাচিত হয়ে হ্যাট্রিক পূর্ণ করলেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ আখতারুজ্জামান খান বাদল।

তিনি তার ৩ বারের প্রতিদ্বন্ধি বিএনপির সাবেক নেতা অ্যাড মোঃ মহসিন হাওলাদারকে সদ্য সমাপ্ত ইউপি নির্বাচনে সর্বাধিক ভোটে পরাজিত করে উপজেলার চাওড়া ইউনিয়নে বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তিনি ওই ইউনিয়নের ৯টি ভোট কেন্দ্রের মধ্যে ৬টি কেন্দ্রে বিজয়ী হয়ে সবোর্চ্চ ৬ হাজার ২০৫ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন।

মোঃ আখতারুজ্জামান খান বাদল চাওড়া ইউনিয়ন বাসীর কাছে একজন দানশীল মানুষ হিসেবে ইতিমধ্যে ব্যাপক পরিচিতি লাভ করেছেন। এলাকার সাধারণ মানুষের মতে, “চেয়ারম্যান বুঝিনা বাদল খান ভাই একজন ভাল মনের মানুষ”। তিনি একজন কর্মঠ ব্যক্তি। সকল শ্রেনী পেশার মানুষের দুঃখ-দুর্দশায় সহজেই তাঁকে পাশে পাওয়া যায়। ইতোমধ্যে তিনি সমাজের সকল মতাদর্শের মানুষের কাছে একজন দক্ষ, পরিশ্রমী ও মেধাবী সমাজসেবক এবং উদীয়মান নেতা হিসাবে ব্যাপক পরিচিতি লাভ করেছেন। নির্বাচনকালীন সময়ে সাধারণ জনগনকে দেওয়া প্রতিশ্রæতি বাস্তবায়ন করে একজন সফল ও জনপ্রিয় ইউপি চেয়ারম্যান হিসেবে সকল মানুষের অন্তরে স্থান করে নিয়েছেন ।

তিনি ২০১১ সালে ওই ইউনিয়নে প্রথম চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পরেই ইউনিয়নকে উন্নয়নের মাষ্টার প্লানের আওতায় এনে ব্যাপক উন্নয়ন মূলক কাজ করেছেন। মেধা, মনন, কর্ম প্রয়াস শ্রমের মাধ্যমে ব্যবস্থাপনাগত দক্ষতা অর্জনের মধ্য দিয়ে তিনি নিজেকে গড়েছেন পরিশীলিতভাবে এক উজ্জ্বল অধ্যায়ে। এলাকার গরীব দুঃখী মানুষের পাশে থেকে তিনি সব সময় সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন। সর্বোপরি গরীব মেহনতী মানুষের প্রকৃত জনদরদি হিসেবে তিনি এলাকায় ব্যাপক পরিচিত ও জনপ্রিয়তা লাভ করেছেন। এজন্য তিনি দানবীর হিসেবে ওই ইউনিয়নের সর্বত্র পরিচিত।

খোঁজ নিয়ে জানা গেছে, মোঃ আখতারুজ্জামান খান বাদল চাওড়া ইউনিয়নের চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হওয়ার পর থেকে এলাকার উন্নয়নে ব্যাপক পরিকল্পনা গ্রহন করেন। তার গৃহিত সেই পরিকল্পনার আলোকে তিনি একের পর এক উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়ন করে যাচ্ছেন। এরই ধারাবাহিকতায় ইউনিয়নের বিভিন্ন সড়ক পাকাকরন, মাটির রাস্তাগুলি চলাচলের জন্য উপযোগীসহ স্কুল, মাদ্রাসা, কবরস্থান, মসজিদ, ঈদগাহ মাঠ সংস্কার, পর্যাপ্ত সুপেয় পানির জন্য নলকূপ বসানো, প্রকৃত গরীব দুঃখী মানুষ বাছাই করে তাদের মাঝে বয়স্কভাতা ও বিধবাভাতা বিতরণ করেছেন। অগ্রাধিকার ভিত্তিতে বিভিন্ন উন্নয়ন প্রকল্পগুলো সঠিকভাবে বাস্তবায়ন করে এবং গ্রাম্য শালিসের মাধ্যমে ইউনিয়নের জনসাধারণের বিভিন্ন সমস্যারগুলো দ্রæত সমাধান করে যাচ্ছেন।

চাওড়া ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান মোঃ আখতারুজ্জামান খান বাদল সম্পর্কে ইউনিয়নবাসী বলেন, ছোট বেলা থেকেই তিনি একজন সহজ সরল, সৎ মনের অধিকারী, দানশীল ও মেধাবী মানুষ। যার ফলশ্রæতিতে এ ইউনিয়নের জনগন তাকে সবোর্চ্চ ভোট দিয়ে পরপর ৩ বার চাওড়া ইউনিয়নে বিপুল ভোটে চেয়ারম্যান নির্বাচিত করেছেন। সততা ও কর্মদক্ষতার সাথে ইউনিয়নে উন্নয়নের অগ্রযাত্রায় অগ্রণী ভূমিকা পালন করে অত্র ইউনিয়নকে আধুনিক মডেল ইউনিয়ন হিসেবে গড়ে তুলবেন এমনটাই প্রত্যাশা ইউনিয়নবাসীসহ সকলের।

ওই ইউনিয়নের একাধিক ভোটাররা বলেন, চেয়ারম্যান মোঃ আখতারুজ্জামান খান বাদল দায়িত্বশীলতার পরিচয় দিয়ে এলাকায় নিজের মুখ উজ্জ্বল করার পাশাপাশি দলের ভাবমূর্তিও বৃদ্ধি পেয়েছে। অসংখ্য মসজিদ, মাদ্রাসা, স্কুল-কলেজ ও বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের অন্যতম পৃষ্ঠপোষক মোঃ আখতারুজ্জামান খান বাদল। ব্যক্তি জীবনে তিনি অত্যন্ত ন¤্র, ভদ্র, সদাহাস্যোজ্জ্বল ও সাদা মনের মানুষ। তাঁর মাঝে নেই কোন অহংকার। নিরহংকারী এই প্রিয় মানুষটি জন্য দলমত নির্বিশেষে সকলেই তার পক্ষে নির্বাচনী প্রচার- প্রচারনা চালিয়েছেন।

এ বিষয়ে বিজয়ী চেয়ারম্যান মোঃ আখতারুজ্জামান খান বাদল জানান, আমি ২০১১ সালে প্রথম চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর থেকে বরগুনা -১ আসনের সাংসদ জেলা আওয়ামীলীগের সভাপতি অ্যাড: ধীরেন্দ্র দেবনাথ শম্ভুর হাত ধরে এলাকায় ব্যাপক উন্নয়ন মূলক কাজ করেছি। যার ফলশ্রæতিতে পরপর ৩ বার চাওড়া ইউনিয়নের জনগণ আমাকে বিপুল ভোটে চেয়ারম্যান নির্বাচিত করেছেন। তিনি আরো বলেন, প্রথম বার নির্বাচনে অংশ নিয়ে আমি বিপুল ভোটে জয়ী হয়ে এলাকার হতদরিদ্র মানুষের উন্নয়নে কাজ করে যাচ্ছি। রাস্তা ঘাটের উন্নয়ন, শিক্ষা ও স্বাস্থ্য সেবায় বিশেষ অবদান, সামাজিক উন্নয়নসহ বিভিন্ন প্রকল্পের মাধ্যমে ইউনিয়ন বাসীর ভাগ্য উন্নয়নে কাজ করে যাচ্ছি। মৃত্যু পূর্বদিন পর্যন্ত চাওড়ার ইউনিয়নের খেটে খাওয়া সাধারণ মানুষের জন্য কাজ করে যাবো, ইনসাআল্লাহ।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ