২৩শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ

আমতলীর চাউলার ব্রিজ এখন মরণ ফাঁদ!

হারুন অর রশিদ,আমতলী (বরগুনা) প্রতিনিধিঃ
বরগুনার আমতলী উপজেলার আঠারোগাছিয়া ইউনিয়নের চাউলা বাজারের একটি ব্রিজের কারণে ভোগান্তি পোহাচ্ছে কোমলমতি শিক্ষার্থীসহ এলাকাবাসী।

ব্রিজের দক্ষিণ পাড় হলো বরগুনা জেলার আমতলী উপজেলার আঠারোগাছিয়া ইউনিয়নের চাউলা গ্রাম অপরদিক উত্তর পাড় হলো পটুয়াখালী জেলার গলাচিপা উপজেলার আমখোলা ইউনিয়নের ছৈলাবুনিয়া গ্রাম। এই ব্রিজটি হলো দুই জেলার সংযোগস্থল। ব্রিজটি দীর্ঘ পাঁচ বছর যাবত জরাজীর্ণ অবস্থায় আছে। ব্রিজের উপর সিমেন্টের তৈরি পাটা ধসে যাওয়ায় এখন মরণ ফাঁদে পরিণত হয়েছে।যা চলাচলের একদম অযোগ্য।এতে সীমাহীন দুর্ভোগে পড়েছে একটি প্রাথমিক বিদ্যালয়,দুইটি মাধ্যমিক বিদ্যালয়,একটি কলেজ ও একটি মাদ্রাসার শত শত কোমলমতি শিক্ষার্থী। বিকল্প কোন যাতায়াত পথ না থাকায়, মরণফাঁদ জেনেও পার হচ্ছে গ্রামবাসীসহ কোমলমতি ছাত্র-ছাত্রীরা।

সরেজমিন পরিদর্শন কালে দেখা যায়,ব্রিজের দুইপাশ থেকে ভেঙে যাওয়াসহ উপরের সিমেন্টের তৈরি পাটাতন ধসে যাওয়ায় এ রাস্তা দিয়ে চলাচলের একমাত্র যানবাহন মোটরবাইক চলাও বন্ধ হয়ে গেছে। অনেক সময় ঝুঁকি নিয়েই মোটরসাইকেল পার হতে গিয়ে দুর্ঘটনার কবলে পড়ছে চালকরা।

চাউলার স্থানীয় বাসিন্দা ও চাউলা একতা যুব সংগঠনের সভাপতি কাওছার আলিম বলেন, শিশুরা ঝুঁকিপূর্ণ ব্রিজ দিয়ে যাতায়াত করতে গিয়ে প্রায়ই ছোট-বড় দুর্ঘটনার শিকার হচ্ছে। বর্তমানে ব্রিজটির অবস্থা খুবই করুণ। যে কোনো সময় ভেঙে পড়ে বড় ধরনের দুর্ঘটনার শিকার হতে পারেন পথচারীসহ শিক্ষার্থীরা।অথচ ব্রিজটি মেরামতের জন্য সংশ্লিষ্ট দফতরের কোনো মাথা ব্যথা নেই।

এ ব্যাপারে আঠারোগাছিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ হারুন অর- রশীদ হাওলাদার বলেন,চাউলা বাজারের এই ব্রিজটি খুবই গুরুত্বপূর্ণ। অল্প সময়ের মধ্যেই টেন্ডার দেয়া হবে।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ