২০শে মে, ২০২২ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
আমতলীর গুলিশাখালী ইউনিয়ন আওয়ামীলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত দুমকি প্রেসক্লাবের ২৮ বছর পূর্তি উপলক্ষে আলোচনা সভা, কেক কাটা অনুষ্ঠান কাউখালীতে পানিতে ডুবে শিশুর মৃত্যু ভোলায় শ্রেষ্ঠ ভূমি উপ-সহকারী কর্মকর্তা হলেন‌ মো: ইদ্রিস মঠবাড়িয়ায় বাস চাঁপায় নিহত-১, আহত-২llচালক ও হেলপার আটক কাউখালীর ভূমি অধিদপ্তরের তিন কর্মকর্তা জেলার শ্রেষ্ঠ তথ্য মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিবের সাথে বরিশাল প্রকাশক ও সম্পাদক পরিষদের মতবিনিময় প্রবাসীর স্ত্রীকে ধর্ষনের চেষ্টা করলেন চেয়ারম্যান বাজারের কীটনাশক ব্যবসায়ী! মাদারীপুরে দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক মৌলিক প্রশিক্ষণ রাতে উড়ে গলাচিপা ভূমি অফিসে জাতীয় পতাকা

আমতলী উপজেলা চেয়ারম্যান ফোরকান বরখাস্ত, নতুন চেয়ারম্যান ছজু!

হারুন অর রশিদ, আমতলী (বরগুনা) প্রতিনিধি।
ঋণ খেলাপি মামলার রায়ে বরগুনার আমতলী উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান আলহাজ্ব গোলাম সরোয়ার ফোরকানকে বরখাস্ত করে তার প্রতিদ্বন্ধি প্রার্থী সামসুদ্দীন আহম্মেদ ছজুকে নতুন চেয়ারম্যান ঘোষণা করা হয়েছে। বরগুনার যুগ্ম জেলা জজ প্রথম আদালত ও উপজেলা নির্বাচন ট্রাইব্যুনালের বিচারক এ রায় প্রদান করেন।

মামলা সূত্রে জানাগেছে, ২০১৩ সালে পটুয়াখালীর রূপালী ব্যাংকের শাখা থেকে নিজ নামে এক বছর মেয়াদে ১৮ লাখ টাকা ঋণ উত্তোলন করেন আলহাজ্ব গোলাম সরোয়ার ফোরকান। যা সুদে-আসলে ২৪ লাখ টাকায় দাঁড়ায়। এছাড়াও নিজ মালিকানাধীন বনানী ট্রেডার্সের নামেও এক বছর মেয়াদে ঋণ তোলেন গোলাম সরোয়ার ফোরকান। যা সুদে-আসলে ২৭ লাখে দাঁড়িয়েছে। যথাসময়ে এই ঋণ পরিশোধ না করায় ২০১৪ সাল থেকেই বাংলাদেশ ব্যাংকের ঋণ খেলাপির তালিকা নাম ওঠে আলহাজ্ব গোলাম সরোয়ার ফোরকানের।

২০১৯ সালের ৩১ মার্চ অনুষ্ঠিত আমতলী উপজেলা পরিষদ নির্বাচনে ঋণ খেলাপির তথ্য গোপন করে স্বতন্ত্র প্রার্থী হিসেবে আনারস প্রতীকে নির্বাচনে অংশগ্রহণ করে বিজয়ী হন জেলা আওয়ামী লীগের সদস্য আলহাজ গোলাম সরোয়ার ফোরকান। পরে ওই বছরের ২১ এপ্রিল ঋণখেলাপির তথ্য সংযোজন করে প্রতিদ্বন্ধি অপর প্রার্থী জেলা আওয়ামীলীগের সদস্য সামসুদ্দিন আহম্মেদ ছজু বাদী হয়ে তাকে উপজেলা চেয়ারম্যান ঘোষণার জন্য আদালতে একটি মামলা দায়ের করেন।

আজ (বুধবার) এ মামলায় বরগুনার যুগ্ম জেলা জজ প্রথম আদালত ও উপজেলা নির্বাচন ট্রাইব্যুনালের বিচারক আবদুল্লাহ আল মামুন সকল তথ্য যাচাই-বাছাই ও সাক্ষ্য গ্রহণ শেষে এক আদেশে সামসুদ্দিন আহম্মেদ ছজুকে আমতলী উপজেলা চেয়ারম্যান ঘোষণা করেন। আদালত রায়ে আগামী ১৫ কর্মদিবসের মধ্যে আলহাজ্ব গোলাম সরোয়ার ফোরকানকে আমতলী উপজেলা পরিষদের চেয়ারম্যান পদ থেকে অব্যাহতি দিয়ে প্রতিদ্বন্ধি অপর প্রার্থী সামসুদ্দিন আহম্মেদ ছজুকে উপজেলা চেয়ারম্যান ঘোষণা করে গেজেট প্রকাশের জন্য নির্বাচন কমিশনকে নির্দেশ প্রদান করেছেন ।

বাদী শামসুদ্দিন আহমেদ ছজুর আইনজীবী অ্যডভোকেট জগদীশ চন্দ্র শীল বলেন, গোলাম সরোয়ার ফোরকান ২০১৩ সালে তার নিজ নামে এবং তার মালিকানাধীন বনানী ট্রেডার্সের নামে এক বছর মেয়াদে পটুয়াখালীর রূপালী ব্যাংকের একটি শাখা থেকে ঋণ তোলেন। কিন্তু নির্দিষ্ট সময়ে তিনি ঋণ পরিশোধ না করায় বাংলাদেশ ব্যাংকের ঋণ খেলাপির তালিকায় তার নাম অন্তর্ভূক্ত হয়। ঋণ খেলাপির এসব তথ্য গোপন করে নির্বাচনে অংশগ্রহণ করে তিনি বিজয়ী হন। পরে আমার মক্কেল নিজেকে বিজয়ী ঘোষণার দাবি করে আলহাজ্ব গোলাম সরোয়ার ফোরকানকে চেয়ারম্যান পদ থেকে অব্যাহতি দেওয়ার জন্য আদালতে মামলা দায়ের করেন। আদালত আজ এ রায় প্রদান করেন।

বিবাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট আনিসুর রহমান, অ্যাডভোকেট মোঃ শাহজাহান এবং অ্যাডভোকেট আবদুর রহমান নান্টুর সঙ্গে যোগাযোগ করা হলেও তাদের বক্তব্য পাওয়া যায়নি।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ