১লা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

ইউএনও’র অর্থায়নে সড়ক সংস্কার !

হারুন অর রশিদ, আমতলী (বরগুনা) প্রতিনিধি।
বরগুনার আমতলী-তালতলী আঞ্চলিক সড়কটির আড়পাঙ্গাশিয়া বাজারের ৫’শ মিটার সড়ক নিজ অর্থায়নে সংস্কার করে দিলেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ আসাদুজ্জামান। গতকাল (মঙ্গলবার) দুপুর ২টার দিকে তিনি নিজে আড়পাঙ্গাশিয়া বাজারে উপস্থিত হয়ে সংস্কার কাজ উদ্বোধন করেন। যে সংস্কার কাজ আজও (বুধবার) পর্যন্ত অব্যহত আছে।

স্থানীয় সূত্রে জানাগেছে, আমতলী ও তালতলী উপজেলায় সড়ক পথে যাতায়াতের একমাত্র মাধ্যম হলো আমতলী-তালতলী আঞ্চলিক সড়ক। গত এক বছর ধরে এ আঞ্চলিক সড়কটি বেহাল অবস্থায় পড়ে রয়েছে। আমতলীর মানিকঝুড়ি থেকে কচুপাত্রা বাজার পর্যন্ত সড়কের কার্পেটিং ও খোলা উঠে সড়কটিতে বড় বড় গর্তের সৃষ্টি হয়ে খানা খন্দে ভরে গেছে। সে সকল গর্তে বৃষ্টির পানি জমে থাকার কারনে দূর থেকে মনে হবে সড়ক না যেন মিনি পুকুর। ওই সড়কের আড়পাঙ্গাশিয়া বাজারের প্রায় ৫’শ মিটার সড়কের অবস্থা এতটাই খারাপ যে প্রতিদিন এখানে কম বেশী সড়ক দূর্ঘটনা ঘটেই চলছে। এখান দিয়ে যানবাহন চলাচলতো দূরের কথা মানুষের পায়ে হেটেও চলাচল করাও দূরূহ ব্যাপার ছিলো।

স্থানীয় সড়ক বিভাগ ও স্থাণীয় প্রকৌশলী (এলজিইডি) কোন বিভাগই আমতলী- তালতলী আঞ্চলিক সড়কটি সংস্কারের কোন উদ্যোগ নেয়নি। এ নিয়ে দৈনিক কালের কন্ঠসহ বিভিন্ন সংবাদপত্রে প্রবিবেদন প্রকাশ হলে সদ্য যোগদান করা উপজেলা নির্বাহী অফিসার মোঃ আসাদুজ্জামান নিজ অর্থায়নে সড়কটি সংস্কারের উদ্যোগ নেন। এরই অংশ হিসেবে গতকাল (মঙ্গলবার) দুপুরের পরে নিজে দাঁড়িয়ে থেকে আমতলী- তালতলী আঞ্চলিক সড়কটির আড়পাঙ্গাশিয়া বাজারের প্রায় ৫’শ মিটার সড়ক সংস্কারের জন্য ইট আর বালু ফেলে সড়কের মধ্যে মিনি পুকুরের সৃষ্টি হওয়া বড় বড় গর্তগুলো ভরাট শুরু করেন। যা আজও অব্যাহত আছে।

স্থানীয় একাধিক বাসিন্দা ও ব্যবসায়ীরা জানান, প্রায় ১ বছর পর্যন্ত আমতলী- তালতলী আঞ্চলিক সড়কের আড়পাঙ্গাশিয়া বাজারের স্থানটি এতটাই বেহাল দশা ছিলো এই সড়ক দিয়ে মানুষ হাটতেও পারতোনা। বড় বড় গর্তের সৃষ্টি হওয়ায় বর্ষার পানিতে সেই গর্তে হাটু সমান পানি জমে মিনি পুকুরের সৃষ্টি হয়েছে। এ সড়ক দিয়ে চলাচলরত বাস ট্রাক যাওয়ার সময় গর্তে জমে থাকা পানি ছিটকে দোকানের অধিকাংশ মালামাল নষ্ট হয়ে যায়। এ সময় অনেক ব্যবসায়ীরা তাদের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখতে বাধ্য হতো। আজ ইউএনও স্যার নিজ উদ্যোগে তার অর্থায়নে আমাদের আড়পাঙ্গাশিয়া বাজারের প্রায় ৫’শ মিটার সড়কে ইট বালু ফেলে সংস্কার করে দিচ্ছেন। এ জন্য স্থানীয় ব্যবসায়ী ও এলাকাবাসী তার এ মহৎ উদ্যোগের প্রশংসা করে তার জন্য দোয়া করেন।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ আসাদুজ্জামান বলেন, আমি সাধারণ মানুষের পাশে থেকে কাজ করতে চাই। জনগণের দূর্ভোগ যাতে কমানো যায় সব সময় সেই চেষ্টাটাই করি। আমতলী- তালতলী আঞ্চলিক সড়কটি সংস্কারের অভাবে আড়পাঙ্গাশিয়া বাজারের মধ্যের স্থানটি দিয়ে মানুষের চলাচল প্রায় বন্ধের উপক্রম হয়েছে। মানুষ যাতে একটু ভালোভাবে চলাচল করতে পারে সে জন্য আমি ব্যক্তিগত উদ্যোগে ও নিজ অর্থায়নে ৫’শ মিটার সড়ক সংস্কার করে দিয়েছি।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ