১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
নলছিটিতে ব্যবসায়ীকে পিটিয়ে হত্যার চেষ্টার অভিযোগ বাকেরগঞ্জে এক যুগ পালানোর পর পুলিশের জালে আটকা মাদককারবারী পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষে লায়ন গনি মিয়া বাবুল এর শুভেচ্ছা মোহাম্মদ নাসিম'র ৪র্থ মৃত্যু বার্ষিকী স্মরণে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত বাউফলে নবনির্বাচিত উপজেলা পরিষদ চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানদের বরণ অনুষ্ঠান সম্পন্ন বরিশালে ইয়াবাসহ ২ মাদকবিক্রেতা গ্রেপ্তার ববির হল থেকে ছাত্রীর লা*শ উদ্ধারের ঘটনায় তদন্ত কমিটি গঠন লালমোহনে অটোরিকশার চাপায় শিশু নি*হত লালমোহনে লঞ্চে সন্তান প্রসব, মা-নবজাতকের আজীবন ভাড়া ফ্রি মাদ্রাসা শিক্ষা উন্নয়নে কাজ করে যাচ্ছে সরকার, চরফ্যাশনে ডিজি হাবিবুর রহমান

ইরানি সাংবাদিকের ওপর নিষেধাজ্ঞা দিল ব্রিটেন

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

ইরানের রাষ্ট্রীয় টেলিভিশন চ্যানেলের রিপোর্টার এবং টেলিভিশন প্রোডিউসার আলী রেজভানির ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে ব্রিটিশ সরকার। রাজনৈতিক বন্দীদের বিষয়ে ভুল তথ্য ছড়ানোর অভিযোগে এই নিষেধাজ্ঞা আরোপ করেছে দেশটি।

বুধবার ব্রিটিশ পার্লামেন্টের হাউস অব কমন্সের অধিবেশন চলার সময় লেবার পার্টির এমপি ক্রিস ব্রায়ান্ট নিষিদ্ধ ইরানি নাগরিকদের নামের তালিকা পড়ে শোনান। যার মধ্যে ইরানের সম্প্রচার সংস্থা বা আইআরআইবি’র রিপোর্টার ও প্রোডিউসার আলী রেজভানির নাম রয়েছে। খবর-পার্সটুডের।ইরানের এই সাংবাদিক রাজনৈতিক বন্দী, ভিন্নমতাবলম্বী ও পণবন্দীদের জিজ্ঞাসাবাদ এবং তাদের কাছ থেকে জোরপূর্বক স্বীকারোক্তি আদায় করে তা প্রচার করে থাকেন বলে ব্রিটিশ সরকার অভিযোগ তুলেছে।

রেজভানির বিরুদ্ধে ব্রিটিশ সরকারের নিষেধাজ্ঞা প্রসঙ্গে আইআরিআইবি’র প্রধান পেইমান জেবেলি বলেন, এই রিপোর্টার প্রকৃতপক্ষে গণমাধ্যমের একজন সাহসী যোদ্ধা। তার বিরুদ্ধে ব্রিটিশ সরকারের নেয়া পদক্ষেপ তাদের রাজনৈতিক নির্বুদ্ধিতার ইঙ্গিত বহন করে।

সর্বশেষ