৩০শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
বরিশাল বিভাগের সর্ববৃহৎ দুর্গাপূজার আয়োজন করেছে ‘রাজ মন্দির’ ! আব্দুল গফফার খান’র স্কুল জীবনে লেখা কবিতা ‘ইচ্ছে’ বরিশালে ডাকাতির স্বর্ণালঙ্কারসহ ২ জুয়েলারি ব্যবসায়ী গ্রেফতার বরিশালে প্রতিবন্ধী মেয়কে ধর্ষণ, সন্তানকে নিয়ে আত্মহত্যার হুমকি মায়ের বরিশালসহ ১৭ জেলায় ঝড়-বৃষ্টির সম্ভাবনা, ৩ নাম্বার সংকেত প্রকাশ্য এলো মুন্না খান ও সাথী খানের 'জরালে কার মায়ায়' বাউফলে দুই ভাই ও এক বোনকে পিটিয়ে ও কুপিয়ে জখম মঠবাড়িয়ায় জাপা নেতাকে কুপিয়ে পা বিচ্ছিন্ন দক্ষিণাঞ্চল বাসীর পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ উজিরপুরে সড়কে দুর্ঘটনায় রোধে বিশেষ অভিযান পরিচালনা করেন জেলা পুলিশ সুপার

ই-কমার্সের প্রতারণা ঠেকাতে যেসব সিদ্ধান্ত নিয়েছে সরকার

নিউজ ডেস্ক :  দেশে ই-কমার্স খাতে জবাবদিহিতা প্রতিষ্ঠা ও প্রতারণা ঠেকাতে একটি নিয়ন্ত্রণকারী কর্তৃপক্ষ গঠনের সিদ্ধান্ত নিয়েছে সরকার। একই সঙ্গে খাতটির সুষ্ঠু পরিচালনায় ডিজিটাল ই-কমার্স অ্যাক্ট নামে একটি স্বতন্ত্র আইন করা হবে। বৃহস্পতিবার থেকেই এসব বিষয়ে কাজ শুরু করবে বাণিজ্য মন্ত্রণালয়।

বাণিজ্য মন্ত্রণালয়ে বুধবার ই-কমার্স ব্যবসায় সাম্প্রতিক সমস্যা নিয়ে পর্যালোচনা ও এ-বিষয়ক নীতিনির্ধারণী সভায় এসব সিদ্ধান্ত হয়। চার মন্ত্রীর উপস্থিতিতে সভা চলে দুই ঘণ্টার বেশি। 

বৈঠক শেষে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি সাংবাদিকদের বলেন, আজকের বৈঠকে কয়েকটি সিদ্ধান্ত হয়েছে।

তিনি বলেন, দেশের ই-কমার্স খাতে শৃঙ্খলা আনতে একটি রেগুলেটরি কমিশন গঠন করা হবে।

বাণিজ্যমন্ত্রী বলেন, ডিজিটাল প্রতারণা হলে যেন বিচার করা যায়, সেজন্য ডিজিটাল সিকিউরিটি অ্যাক্ট এবং মানি লন্ডারিং অ্যাক্টে কিছু সংশোধন আনতে হবে। সেই ব্যাপারে আমরা একমত হয়েছি।

প্রতিটি ই-কমার্স প্রতিষ্ঠানকে নিবন্ধন করতে হবে। নিবন্ধন ছাড়া ই-কমার্স ব্যবসা করা যাবে না।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ