১৫ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
বঙ্গোপসাগরে সুস্পষ্ট লঘুচাপঃ কুয়াকাটা সৈকত থেকে সরিয়ে নেয়া হচ্ছে ক্ষুদ্র প্রতিষ্ঠান চর জহিরুদ্দিনের মোশাররফ হোসেন কাশেমকে বাঁচাতে এগিয়ে আসুন বরিশালে বৃষ্টি-জোয়ারের পানিতে তলিয়ে গেছে বিভিন্ন এলাকা ! বরিশালে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে বৃ্দ্ধকে মারধর, শেবাচিমে ভর্তি ! রাঙ্গাবালীতে তেল সারের মূল্যবৃদ্ধিতে কৃষকের গলার কাঁটা প্রধানমন্ত্রীর দেয়া আশ্রয়নের ঘরে থাকছে না বেশিরভাগ সুবিধাভোগীরা, ঝুলছে তালা মনপুরায় লঘুচাপ ও পূর্ণিমার জ্যো’র প্রভাবে মেঘনার জোয়ারে নিম্মাঞ্চল প্লাবিত মনপুরায় লঘুচাপ ও পূর্ণিমার জ্যো’র প্রভাবে মেঘনার জোয়ারে নিম্মাঞ্চল প্লাবিত প্রধানমন্ত্রীর দেয়া আশ্রয়নের ঘরে থাকছে না বেশিরভাগ সুবিধাভোগীরা, ঝুলছে তালা ঝালকাঠিতে অগ্নিদগ্ধ লঞ্চ এমভি অভিযান-১০ মালিককে ফেরত

ঈদকে ঘিরে মহাসড়কে বাড়তি নজরদারি গৌরনদী হাইওয়ে পুলিশের

পবিত্র ঈদুল আজহাকে সামনে রেখে বরিশাল-ঢাকা মহাসড়কে বাড়তি কড়া নজরদারি, চাঁদাবাজি প্রতিরোধ করা, আইনশৃঙ্খলা বজায় রাখা, যানজট নিরসনে কঠোর অবস্থানে রয়েছে বরিশালের গৌরনদী হাইওয়ে পুলিশ।

বুধবার (৬ জুলাই) সরেজমিনে গিয়ে দেখা যায়, আসন্ন ঈদ ঘিরে ঘরমুখী মানুষকে নিরাপদে বাড়ি ফেরার জন্য যেকোনো মূল্যে মহাসড়কে কড়া নজরদারি, যানজট মুক্ত রাখা, সড়ক দুর্ঘটনা প্রতিরোধে মহাসড়কে শৃঙ্খলা রক্ষা এবং চুরি ছিনতাই রোধে নিয়মিত পুলিশ টহল কার্যক্রম জোরদার করা হয়েছে এছাড়া উচ্চ আদালতের নির্দেশনা অমান্য করে কোনো তিন চাকার পরিবহন মহাসড়কে উঠে গেরে আইনগত পদক্ষেপ নেওয়া হচ্ছে এবং দুর্ঘটনা রোধে স্পিডগানের মাধ্যমে পদক্ষেপ গ্রহন করা হচ্ছে।

গৌরনদী হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওসি শেখ বেল্লাল হোসেন বরিশাল মেট্রাকে বলেন, পবিত্র ঈদুল আজহাকে কেন্দ্র করে কড়া নজরদারি, চাঁদাবাজি রোধে কঠোর অবস্থানে রয়েছে পুলিশ। সুনির্দিষ্ট অভিযোগ ছাড়া যানবাহন তল্লাশির নামে পুলিশি হয়রানি বন্ধর পশাপাশি মহাসড়কে চলাচলকারী কোনো গাড়ি তথ্য ছাড়া থামানো যাবে না।

ঈদে মানুষ যানজট মুক্ত মহাসড়ক দিয়ে যেন নিবিৃঘেœ বাড়ি ফিরতে পারে এবং পন্যবাহী গাড়ি থেকে চাঁদাবাজি বন্ধে কাজ করছে গৌরনদী হাইওয়ে থানা পুলিশ। আমরাও আমাদের পুলিশ সদস্যদের বলেছি চাঁদাবাজি ঠেকানোর পাশাপাশি পুলিশও যাতে অতীপ্রয়োজন ছাড়া পণ্যবাহী ট্রাক আটকে যেন চেক না করে। মহাসড়কে ডাকাতি প্রতিরোধ ও যানজট নিরসনে দিনরাত হাইওয়ে পুলিশ বিশেষ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণের পাশাপাশি জনগণের জানমালের নিরাপত্তা নিশ্চিত করবে।

তিনি বরিশলি মেট্রাকে আরও বলেন, যৌক্তিক কারণ ছাড়া ঈদের আগে তিন দিন, ঈদের পরে তিন দিন- এই সাত দিন এক জেলা থেকে আরেক জেলায় মোটরসাইকের চলাচল করবে না এবং কোনও জরুরি কারণে এক জেলা থেকে অন্য জেলায় যেতে হলে তা পুলিশকে জানাতে হবে।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ