২৬শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ

ঈদুল আযহায় শোয়েব চৌধুরীর গল্প অবলম্বনে ‘লন্ডনী বউ’

এ আল মামুন, বিনোদন ডেস্কঃ সম্প্রতি ঈদকে সামনে রেখে বূধবার রাজধানীর উত্তরায় শুটিং হাউজে নির্মিত হলো চলচ্চিত্র নির্মাতা তাজু কামরুলের পরিচালনায় খ্যাতিমান সাংবাদিক, গীতিকার ও সুরকার শোয়েব চৌধুরীর গল্প অবলম্বনে নির্মিত হলো দম ফাটানো হাসির নাটক ‘লন্ডনী বউ’। এটির চিত্রনাট্য লিখেছেন শামীম সিকদার।

নাটকটির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন জামিল হোসেন, নীলাঞ্জনা নীলা এবং অন্যান্য চরিত্রে আছেন আমিন আজাদ, আনোয়ার হোসেন, তামান্না প্রমুখ।

ক্রাউন এন্টারটেইনমেন্ট ও ক্রাউন ক্রিয়েশনস্ আসন্ন ঈদে বিপুল সংখ্যক নাটকের আয়োজনের অন্যতম ‘লন্ডনী বউ’।নাটকটির নির্বাহী প্রযোজক মনিরুল ইসলাম।

এ প্রসঙ্গে নির্মাতা তাজু কামরুল বলেন,
চমৎকার একটা গল্প। ঈদের অন্যতম সেরা বিনোদন হতে যাচ্ছে।

তিনি আরো বলেন, শোয়েব চৌধুরীর গল্পের স্টাইলটা অন্য অনেকের চাইতে একদম আলাদা। এরই মাঝে ওনার লেখা গল্প অবলম্বনে অনেকগুলো নাটক নির্মিত হয়েছে, যার মধ্যে রানার, এ হ্যাকড লাভ স্টোরি, বিজয়া, জনক ও সন্তান এবং জোছনা উল্লেখযোগ্য। প্রত্যেকটা গল্পে চমৎকার একটা ম্যাসেজ থাকে। লন্ডনী বউ গল্পেও বিনোদনের পাশাপাশি একটা ম্যাসেজ আছে।

তাজু কামরুল বলেন, লন্ডনী বউ এর শ্যুটিং সম্পন্ন হয়েছে এটা জানার পর-পরই লন্ডন থেকে অসংখ্য প্রবাসী জানতে চেয়েছেন নাটকটা ওনারা কবে এবং কোন চ্যানেলে দেখতে পাবেন। এই নাটক নিয়ে ব্রিটেন প্রবাসী বাঙ্গালী, বিশেষ করে প্রবাসী সিলেটীদের মাঝে ব্যাপক আগ্রহ। তারা বলছেন ভবিষ্যতে যেনো শোয়েব চৌধুরী প্রবাসীদের নিয়ে গল্প লিখেন এবং ওই নাটকের শ্যুটিং যেনো ব্রিটেনে হয়। এমনকি ব্রিটেন প্রবাসী অনেকেই আগামীতে ক্রাউন এর লন্ডন-ভিত্তিক নাটকে অভিনয় করারও আগ্রহ দেখিয়েছেন।

লন্ডনী বউ নির্মিত হয়েছে এটা শোয়েব চৌধুরীর ফেইসবুক স্ট্যাটাসে জানতে পেরে জনপ্রিয় অভিনেতা স্বাধীন খসর’র স্ত্রী লিয়ানা স্বাধীন লিখেন “কবে দেখতে পাবো? দেখতে হবে।”

ঠিক এমনিভাবেই ব্রিটেন প্রবাসী বাঙ্গালীদের মাঝে ‘লন্ডনী বউ’ নাটক নিয়ে দারুণ আগ্রহ।
‘লন্ডনী বউ’নাটকের কারিগরী সহায়তা দিয়েছে ক্রাউন ডিজিট্যাল ল্যাব।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ