২০শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ

উজিরপুরে অসুস্থ্য বৃদ্ধা মা ও ছেলেকে পিটিয়ে জখম

উজিরপুর প্রতিনিধি :: বরিশালের উজিরপুরে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে অসুস্থ্য বৃদ্ধা মা ও ছেলেকে পিটিয়ে রক্তাক্ত জখম করেছে প্রতিপক্ষ সন্ত্রাসীরা। এ ঘটনায় বরিশাল আদালতে মামলা দায়ের করা হয়েছে।

মামলা ও আহত সূত্রে জানা যায়- উপজেলার পৌরসভার ৫নং ওয়ার্ডের প্রভাবশালী ভূমিদস্যু অবৈধ বালু ব্যবসায়ী মিজান সরদার(৪৫) এর নেতৃত্বে জাহাঙ্গীর সরদার(৫০), আক্তার সরদার(৩৫), বিএনপি-জামায়ত জোট তান্ডবে জড়িত গাড়ি পোড়া মামলার আসামী পৌর বিএনপির যুগ্ম সম্পাদক রাজ্জাক সরদার(৫০), রাফি সরদার(২২), রাব্বি সরদার(২৫), সুমা বেগম(৩০), খালেদা বেগম(৫০)সহ একদল ভাড়াটিয়া সন্ত্রাসী পূর্ব পরিকল্পিত ভাবে ২৫ মে বিকেল ৫টায় বসতবাড়ির সামনে একই বাড়ির মৃত ছত্তার সরদারের ছেলে খসরুজ্জামান সরদার(৩০)এর উপর লোহার রড দিয়ে অতর্কিত হামলা চালায়। এ সময় তার ষাটোর্ধ মা হিরোনা বেগম ছেলেকে বাঁচাতে আসলে তার উপরও ওই সন্ত্রাসীরা হামলা চালিয়ে গুরুতর আহত করে। হামলায় খসরুজ্জামানের ঘাড়সহ শরীরের বিভিন্ন স্থানে রক্তাক্ত জখম হয়। এছাড়াও তার মায়ের চোখসহ শরীরের বিভিন্ন স্থানে গুরুতর জখম হয়। ডাক চিৎকার শুনে স্থানীয়রা ঘটনাস্থলে আসা টের পেয়ে ওই সন্ত্রাসীরা বৃদ্ধার ১ভরি ওজনের পরিহিত স্বর্ণের চেইন ও খসরুজ্জামনের পকেট থেকে ৫ হাজার টাকা ছিনিয়ে নিয়ে পরবর্তীতে প্রাণে মেরে ফেলার হুমকি দিয়ে চলে যায়। আহতদের প্রথমে উজিরপু স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। বৃদ্ধার অবস্থা বেগতিক দেখে কর্তব্যরত ডাক্তার উন্নত চিকিৎসার জন্য তাকে বরিশাল শেবাচিম হাসপাতালে প্রেরণ করেন।

এ ঘটনায় আহত বৃদ্ধার ছেলে মোস্তাফিজুর রহমান বাদী হয়ে বরিশাল বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে উল্লেখ্য অভিযুক্তদের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

এদিকে প্রতিপক্ষ হামলার ঘটনা ভিন্নখাতে প্রবাহিত করার জন্য উজিরপুর মডেল থানায় আহত মা ও ছেলেসহ ৩ জনকে আসামী করে মামলা দিয়ে হয়রানি করার অভিযোগ পাওয়া যায়। এমনকি ওই মামলার ৩নং আসামী বেল্লাল সরদার ঘটনার দিন কুষ্টিয়ায় চাকুরীরত ছিল। ১জুন মা ও ছেলে বেল্লাল সরদারকে ওই মামলায় আদালত জামিন প্রদান করে।

এব্যাপারে অভিযুক্তদের সাথে যোগাযোগ করতে চাইলে ফোনটি বন্ধ পাওয়া যায়।

মামলার বাদী মোস্তাফিজুর রহমান জানান, আমাদের ভোগ দখলীয় জমি জোরপূর্বক দখল করতে গেলে আমার ছোট ভাই খসরুজ্জামান বাধা দিলে তাকে হত্যার উদ্দেশ্যে হামলা চালায় এবং বৃদ্ধ অসুস্থ্য মাকে মাথা, চোখ, মুখমন্ডলসহ শরীরের বিভিন্ন স্থানে লোহার রড দিয়ে পিটিয়ে রক্তাক্ত জখম করেছে ওই সন্ত্রাসীরা।

তিনি আরো জানান, প্রতিপক্ষরা সমাজের বিভিন্ন অনৈতিক কাজে লিপ্ত রয়েছে। অন্যের জমি দখল করা তাদের নেশা ও পেশা।

ওই ভূমিদস্যু সন্ত্রাসীদের কবল থেকে রক্ষা পেতে প্রশাসনের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেন আহত’র পরিবার।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ