২০শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

উজিরপুরে আদালতের নিষেধাজ্ঞা উপেক্ষা করে পাকা ভবন নির্মাণ করছে প্রভাবশালীরা

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

উজিরপুর প্রতিনিধি :: বরিশালের উজিরপুরে আদালতের নিষেধাজ্ঞা উপেক্ষা করে অসহায় পরিবারের জমি দখল করে জোরপূর্বক পাকা ভবন নির্মাণ করছে প্রভাবশালীরা বলে অভিযোগ পাওয়া গেছে।

ভূক্তভোগী পরিবার সূত্রে জানা যায়, উপজেলার শিকারপুর ইউনিয়নের জয়শ্রী গ্রামের মোঃ হুমায়ুন কবির সরদার গংদের সাথে একই বাড়ির আবুল সরদার গংদের জমিজমা নিয়ে দীর্ঘদিন যাবৎ বিরোধ চলে আসছিল। ৮৩নং জয়শ্রী মৌজায় ৬ একর ২০ শতাংশ জমির মধ্যে ১ একর ৮১ শতাংশ জমি পৈত্রিক ও দলিল মূলে মালিক বিদ্যমান হয়ে হুমায়ুন কবির সরদার গংরা বসতবাড়ি, পুকুর ও বাগান করে ভোগ দখল করে আসছে। উক্ত বিরোধীয় জমি নিয়ে হুমায়ুন কবির ২৪ জুন বরিশাল বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে ১৪৪/১৪৫ ধারায় ওই জমির উপর নিষেধাজ্ঞা চেয়ে ১১২/২০২১ নং একটি মামলা দায়ের করেন। পরিপ্রেক্ষিতে উজিরপুর মডেল থানা পুলিশ উভয় পক্ষকে কার্যক্রম বন্ধ রাখার জন্য নোটিশ প্রদান করেন। তা উপেক্ষা করে প্রভাবশালী আবুল সরদার, রাজীব হাওলাদার গংরা ১০/১২ জন লোক নিয়ে পাকা ভবন নির্মাণ করছে।

এই ঘটনায় ৭ জুলাই হুমায়ুন কবির উজিরপুর মডেল থানায় অভিযোগ দায়ের করেন। ৮ জুলাই সকালে এস,আই এনামুল ঘটনাস্থল পরিদর্শন করেন এবং কার্যক্রম বন্ধ করে দেন। এ ব্যাপারে অভিযুক্তরা বিষয়টি এড়িয়ে যায়।

ভূক্তভোগী হুমায়ুন কবির সরদার জানান, লোকবল না থাকায় আমাদের পৈত্রিক ও দলিলকৃত জমিতে একটি প্রভাবশালীর ছত্রছায়ায় ভ‚মিদস্যু আবুল সরদার গংরা জোর পূর্বক পাকা ভবন নির্মাণ করছে এবং আমাদেরকে বিভিন্ন ভয়ভীতি ও হুমকি দিচ্ছে।

সর্বশেষ