২৭শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

উজিরপুরে ভাইয়ের হাতে ভাই খুন।

নাজমুল হক মুন্না ::

বরিশালের উজিপুর উপজেলায় বড় ভাইয়ের ধাক্কায় পড়ে গিয়ে আঘাত পেয়ে ছোট ভাইয়ের মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠেছে।

মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) বিকেলে উপজেলার শোলক ইউপির রামেরকাঠি গ্রামে এ ঘটনা ঘটে। নিহত হীরালাল বৈদ্য (২২) ওই গ্রামের সুনীল বৈদ্য’র ছেলে।পরিবারের বরাতে উজিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল আহসান জানান, ভাইদের মধ্যে গণ্ডগোল হয়। এতে হীরালাল অসুস্থ হয়ে পড়লে তাকে হাসপাতালে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

তখন চিকিৎসককে জানানো হয়, তিনি গাছ থেকে পড়ে গেছেন। এতে তার মৃত্যু হয়েছে। পরে শুনতে পেয়েছি ভাইয়ে ভাইয়ে মারামারিতে একজনের মৃত্যু হয়েছে। তার মরদেহ উদ্ধার করার জন্য পুলিশ পাঠানো হয়েছে।

উজিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিক্যাল অফিসার ডা. রাকিব হাসান জানান, স্বজনরা জানিয়েছে গাছ থেকে পড়ে গিয়ে হীরালাল আহত হয়েছেন। পরে তাকে মৃত ঘোষণার পর স্বজনরা মরদেহ নিয়ে গেছেন।

ডা. রাকিব হাসান বলেন, মৃতের কানের নিচে আঘাতের চিহ্ন পাওয়া গেছে। গাছ থেকে পড়ে না লাঠির আঘাতে মৃত্যু হয়েছে ময়নাতদন্ত না করে নিশ্চিত হওয়া যাবে না।

শোলক ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের সদস্য পার্থ প্রতীম মণ্ডল বলেন, নিহত হীরালাল মাদকাসক্ত ছিলেন। পরিবার থেকে তাকে পাবনা মানসিক হাসপাতালে চিকিৎসায় রাখা হয়।

মা নিনা বৈদ্য’র বরাতে ইউপি সদস্য বলেন, সাতদিন আগে হীরালালকে বাড়িতে আনা হয়। সোমবার (১২ সেপ্টেম্বর) মন্দির থেকে দানবাক্স ছিনতাইয়ের চেষ্টা করে হীরালাল। এ বিষয়টি স্থানীয়রা বড় ভাই বাবুরাম বৈদ্যের কাছে নালিশ দেয়।

বাবুরাম ভাইকে গালমন্দ করলে তাকে চড় দেয় হীরালাল। এরপর বাবুরামও ক্ষিপ্ত হয়ে হীরালালকে চড়-ঘুষি মারেন। এ সময় হীরালাল গাছের ওপর পড়ে নাক থেকে রক্ত বের হওয়া শুরু হয়। পরিবারের অন্য সদস্যরা তাকে উজিরপুর হাসপাতালে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

ইউপি সদস্য বলেন, হাসপাতালে হীরালালের মৃত্যুর কারণ জানতে চাইলে গাছ থেকে পড়ে গেছে বলে জানিয়েছিল পরিবার। এ কারণে মরদেহ পরিবারের কাছে হস্তান্তর হয়।

পরে পুলিশ ঘটনা জানতে পেরে রাতে বাড়িতে গিয়ে মরদেহ উদ্ধার করে।

রাতে ঘটনাস্থল পরিদর্শন করে উজিরপুর মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) কমল স্বজনদের বরাত দিয়ে জানান, মাদকসেবী হীরোলাল ৩ মাস রিহাবে থেকে ৭ দিন আগে বাড়িতে আসেন।

বৃদ্ধা মাকে মারতে গিয়ে বড় ভাইয়ের ধাক্কায় গাছের সঙ্গে আঘাত পেয়ে আহত হন। মরদেহ ময়নাতদন্তের জন্য বরিশাল সের-ই বাংলা মেডিকেল হাসপাতাল মর্গে পাঠানো হবে।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ