৭ই জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ

উজিরপুরে মাছের ঘের দখলের মিশনে নেমেছে প্রভাবশালীরা

উজিরপুর (বরিশাল) প্রতিনিধিঃ বরিশালের উজিরপুরে অসহায় পরিবারের পাঁচ বছর চুক্তি কৃত মাছের ঘেরে ভোগদখলীয় জমি দখলের পায়তারা চালাচ্ছে প্রভাবশালী ভূমিদস্যুরা বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় মোকাম বরিশালের বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আমলী আদালত সি,আর নং ২৮৯/২০২১ (উজিরপুর) মামলা দায়ের করা হয়েছে । অভিযোগ ও ভুক্তভোগী পরিবার সুত্রে জানা যায় উপজেলার বড়াকোঠা ইউনিয়নের গাজিরপাড় গ্রামের আঃ হাকিম বেপারীর ছেলে শাহাদাত হোসেন বেপারী ৫ বছরের (তেত্রিশ হাজার) টাকা চুক্তি করে, মাছের ঘের করেন। ২বছর যেতে না যেতে
উক্ত জমি দখলের মিশনে নেমেছে এই এলাকার মৃত খাদেম রাড়ী ছেলে মোঃ গোলাম মোস্তফা(৫০), মোঃ খালিদুর রহমান ওরফে রানা (৩৬), খলিলুর রহমান রাড়ী (৬০), মোঃ রফিক রাড়ী (৩৫), রাজু আহম্মেদ (৩৪), গংরা। এমনকী ওই ঘের থেকে অসহায় পরিবারকে উৎখাত করার জন্য বিভিন্ন ভয়ভীতি ও হুমকী অব্যাহত ছিল।
এরই ধারাবাহিকতায় ২০ আক্টবার বুধবার ভোর আনমাসিক ৫ টায় প্রভাবশালী মোঃ গোলাম মোস্তফা গংরা একদল ভারাটিয়া সন্ত্রাসী নিয়ে দেশীয় অস্ত্র সাজে সজ্জিত হয়ে জোরপূর্বক উক্ত ঘেরের অনাধিকার প্রবেশ করিয়া প্রায় ৩০ মন ঘেরের মাছ ধরে নিয়ে যান, যাহার মূল্য অনুমান ১,৮০,০০০ টাকা। এর প্রতিবাদ করায় অসহায় পরিবারকে হত্যা, গুম, নারী নির্যাতনসহ বিভিন্ন মামলায় জড়ানোর হুমকী দেয়।
হুমকীর মুখে ভুক্তভোগী পরিবারের সকল সদস্যরা ঘটনাস্থল থেকে চলে যায়। স্থানীয় মোশারেফ খা,
জানান, পাঁচ বছর চুক্তিতে কল বাড়ী ঘের টি নেয় প্রতি বছরে ছয় হাজার পাঁচ শত দিবে এরই ধারাবাহিকতায় বছর দুই যেতে না যেতে দাঙ্গা ফাছাত শুরু হয়েছে। অভিযুক্ত মোঃ গোলাম মোস্তফা মোবাইল ফোনে যোগাযোগ করার চেষ্টা করিলে ফোনটি বন্ধ পাওয়া যায়।
ওই প্রভাবশালী ভূমিদস্যুদের কবল থেকে রক্ষা পেতে প্রশাসনের উর্ধ্বতন কর্তৃপক্ষের সু-দৃষ্টি কামনা করেন অসহায় পরিবার।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ