৪ঠা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
রাঙ্গাবালীতে পুত্রবধু পেটালেন বৃদ্ধ শশুরকে বানারীপাড়ায় ডিবি পুলিশের অভিযানে ইয়াবাসহ ২মাদক কারবারি আটক বিয়ানীবাজারে নিখোঁজ সিয়ামের সন্ধান চেয়ে থানায় জিডি টেন্ডার ছাড়া মালামাল বিক্রির অভিযোগ বিদ্যালয়ের সভাপতি ও প্রধান শিক্ষকের উপর ঝালকাঠীতে ডাটা এন্ট্রি কার্যক্রমের অগ্রগতি বিষয়ক পর্যালোচনা সভা অনুষ্ঠিত বানারীপাড়ায় ১০ম শ্রেণী'র ছাত্র মনিরের আত্মহত্যা, স্কুলের অভিযোগ এনে মানববন্ধন প্রেমিককে নিয়ে নিজের ছেলেকে গাড়িচাপায় হত্যা করে নদীতে ফেলল মা! বানারীপাড়ায় স্কুল ছাত্র মনিরের আত্মহত্যার ঘটনায় শিক্ষার্থীদের মানববন্ধন ৩ মাদক ব্যবসায়ী আটক চাকরি দেওয়ার কথা বলে ধর্ষণ

উজিরপুরে রাস্তা দখল করে ভবন নির্মাণ!

নিজস্ব প্রতিবেদক :: বরিশাল জেলার উজিরপুর উপজেলার গুঠিয়ায় জনসাধারণ চলাচলের রাস্তা আটকিয়ে ভবন নির্মাণ করছে এক প্রভাবশালী ব্যক্তি। সরকারী নির্দেশনা উপেক্ষা করে এমন কাজ করায় ক্ষুব্দ এলাকবাসী।

সূত্রে জানা যায়, ২০১৭ সালে রাস্তা বন্ধ করে ভবন নির্মাণের কাজ শুরু করে শংকরপুর গ্রামের মোঃ আলী হোসেন সরদার। স্থানীয়রা রাস্তা আটকিয়ে এমন কাজ করতে বাধা প্রদান করে। আলী হোসেন প্রবাসী হওয়ায় কারো কথায় কান না দিয়ে নির্মাণ কাজ চালিয়ে যায়। ২০১৭ সালের ১৬ জুলাই একটি পত্রিকায় “উজিরপুরে রাস্তা দখল করে পাকা ভবন নির্মাণ” শিরোনামে সংবাদ প্রকাশিত হয়। রাস্তাটি সংকোচিত হলে সরকারী ১০লক্ষ টাকা ব্যায়ে নির্মিত কালভার্টটি অর্থহীন হয়ে পড়বে এই ঘটনাটি দৃষ্টিতে আসে। উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে ততকালীন সহকারী কমিশনার (ভূমি) রুম্পা সিকদার সার্ভেয়ার নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন এবং রাস্তার উপর নির্মিত তিনটি পিলার অপসারন করেন। এ মর্মে সহকারী কমিশনার (ভূমি) রুম্পা সিকদার ০৩/০৪/১৮ তারিখ জেলা প্রশাসককে এক স্মারকের মাধ্যমে জানান। সহকারী কমিশনার (ভূমি) রুম্পা সিকদারের পদক্ষেপে ততকালীন বরিশাল বিভাগীয় কমিশনার মোঃ শহিদুজ্জামান ধন্যবাদ জানান। পাশাপাশি জনস্বার্থে এ ধরনের কার্যক্রম অব্যাহত রাখার জন্য পরামর্শ প্রদান করেন।

পরবর্তীতে ২০১৯ সালে পুণরায় আলী হোসেন নির্মাণ কাজ শুরু করে। তবে পূর্বের চেয়ে অধিক জায়গা দখল করে বাউন্ডারী ওয়াল নির্মাণের কাজ শুরু করলে স্থানীয়রা বাধা প্রদান করে। জনসাধারণের চলাচলের জন্য রাস্তা রক্ষার্থে বিভাগীয় কমিশনার বরাবর স্থানীয় মোঃ আলাউদ্দীন খান সহ ২৫ জন স্বাক্ষরিত আবেদন করেন। আবেদনে উল্লেখ করেন উক্ত রাস্তায় সরকারী ১০লক্ষ টাকা ব্যায়ে কালভার্ট নির্মাণ হয়েছে। তাছাড়া উক্ত রাস্তা কার্পেটিং এর জন্য টেন্ডার হয়েছে। তাছাড়া ৪ আগস্ট ২০১৯ সালে উজিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী কমিশনার ভূমি বরাবর আবেদন করা হয়েছে।

অপরদিকে মোঃ আলি সরদার প্রবাসী হওয়ায় বিপুল অর্থের মালিক তিনি। তার এক আত্মীয়ের পরিচয় দিয়ে সকলকে দমাতে চেষ্টা করে। আলি সরদারের ভাইয়েরাও টাকার গরমে আইনকানুনের তোয়াক্কা না করে রাস্তা বন্ধ করে নির্মাণ কাজ চালিয়ে যায়। এলাকাবাসী উপায়ান্ত না পেয়ে প্রতিবাদস্বরূপ সরকারী ভাবে নির্মিত কালভার্টটি টিনের বেড়া দিয়ে বন্ধ করে দেয়।

এ ব্যাপারে সালিশ মিমাংসার উদ্দোগ চলছে বলে জানা যায়। এলাকাবাসী জানায় দীর্ঘদিনের চলাচলের রাস্তা বন্ধ করে বাউন্ডারি নির্মাণ করছে আলি সরদার। প্রশাসনের উদ্দোগে একবার পিলার ভাঙ্গা হলেও আইন না মেনে তারা কাজ চালিয়ে যাচ্ছে। জনস্বার্থে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email