২০শে মে, ২০২২ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
আমতলীর গুলিশাখালী ইউনিয়ন আওয়ামীলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত দুমকি প্রেসক্লাবের ২৮ বছর পূর্তি উপলক্ষে আলোচনা সভা, কেক কাটা অনুষ্ঠান কাউখালীতে পানিতে ডুবে শিশুর মৃত্যু ভোলায় শ্রেষ্ঠ ভূমি উপ-সহকারী কর্মকর্তা হলেন‌ মো: ইদ্রিস মঠবাড়িয়ায় বাস চাঁপায় নিহত-১, আহত-২llচালক ও হেলপার আটক কাউখালীর ভূমি অধিদপ্তরের তিন কর্মকর্তা জেলার শ্রেষ্ঠ তথ্য মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিবের সাথে বরিশাল প্রকাশক ও সম্পাদক পরিষদের মতবিনিময় প্রবাসীর স্ত্রীকে ধর্ষনের চেষ্টা করলেন চেয়ারম্যান বাজারের কীটনাশক ব্যবসায়ী! মাদারীপুরে দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক মৌলিক প্রশিক্ষণ রাতে উড়ে গলাচিপা ভূমি অফিসে জাতীয় পতাকা

উজিরপুরে শের- ই বাংলার জন্ম জয়ন্তী উপলক্ষে আলোচনা সভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক সন্ধ্যা

নাজমুল হক মুন্না : জেলার উজিরপুর উপজেলায় ৩০ শে নভেম্বর মঙ্গলবার রাত সাড়ে ৭টায় পৌরসভাধীন মুজিব মঞ্চে মহান নেতা শের- ই বাংলা এ.কে. ফজলুল হক এর ১৪৮তম জন্ম জয়ন্তী উপলক্ষে এক আলোচনা সভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরিশাল জেলার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বরিশাল ১ ও ২ আসনের সাবেক সাংসদ এ্যাড. তালুকদার মোঃ ইউনুস। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বাংলার বাঘ বলে বিশ্বখ্যাত অবিস্মরনীয় মহান নেতা শের-ই বাংলা এ. কে. ফজলুল হক। বাঙালি জাতি কখনো তাকে ভূলতে পারবে না। তার ১৪৮তম জন্ম জয়ন্তীতে সকলে গভীর ভাবে শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপন করি। সাথে সাথে তার আত্মার মাগফেরাত কামনা করি।

প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য ও শের- এ বাংলার নাতি ও শের- ই বাংলা ফাউন্ডেশনের সভাপতি এ.কে. ফাইয়াজুল হক রাজু। তিনি তার বক্তব্যে বলেন, “মহান নেতা শের- ই বাংলা এ. কে. ফজলুল হক ছিলেন নেতার নেতা। হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর নেতা ছিলেন শের-ই বাংলা এ. কে ফজলুল হক। এ প্রসঙ্গে আপনারা যারা এ প্রজন্মের তারা বঙ্গবন্ধুর সম্পর্কে ইতিহাস চর্চা করেন, পড়া-শোনা করেন, জানতে পারবেন। বঙ্গবন্ধু এ ব্যাপারে অতন্ত্য সজাগ ছিলেন, কার্যত তার নেতা ছিলেন দুইজন, শের-ই বাংলা এ. কে. ফজলুল হক ও হোসেন শহীদ সরওয়ারদি, এই দুজনকে তিনি পরম শ্রদ্ধা করতেন, এবং তাদের দিক্ষায় বঙ্গবন্ধুর এই রাজনৈতিক বর্ণাঢ্য জীবন। স্বাধীকার আন্দোলন থেকে শুরু করে ধাপে ধাপে তার রাজনৈতিক কর্মকাণ্ডে এই দুই মহান নেতার আদর্শ পাওয়া যায়, একজন শের-ই বাংলা এ.কে. ফজলুল হক ও অন্যজন হোসেন শহীদ সরোয়ারদী। আমরা তাদের আত্মার মাগফেরাত কামনা করি।

উপজেলা চেয়ারম্যান আব্দুল মজিদ সিকদার বাচ্চু এর সভাপতিত্বে উপস্থিত ছিলেন, জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মোঃ শাহজাহান হোসেন, বানারীপাড়া উপজেলার আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা শ্রদ্ধেয় জাকির হোসেন স্যার এর ছোট ভাই ড. প্রফেসর সৈয়দ আতিকুল্লাহ, উজিরপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এস. এম. জামাল হোসেন, সহকারী পুলিশ সুপার (উজিরপুর-বানারীপাড়া সার্কেল) আবু জাফর মোহাম্মদ রহমতুল্লাহ, বানারীপাড়া উপজেলার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাওলাত হোসেন ছানা, উজিরপুর মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ আলী আর্শাদ।

উপস্থিত ছিলেন, শিকারপুর ইউনিয়ন চেয়ারম্যান মোঃ সরোয়ার হোসেন, বরাকোঠা ইউনিয়ন চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ শহিদুল ইসলাম মৃধা, সাতলা ইউনিয়ন চেয়ারম্যান মোঃ শাহীন হাওলাদার, প্রেসক্লাব সভাপতি মহাসিন মিয়া লিটন’সহ প্রমূখ।

এসময়ে প্রধান অতিথি ও প্রধান বক্তা সহ সকল অতিথিদের বক্তব্যে এই মহান নেতা ও বাংলার বাঘ শের- ই বাংলা এ.কে. ফজলুল হক এর আত্মার মাগফিরাত কামনা করে এবং এই মহান নেতার জীবন থেকে কিছু উপদেশ মূলক কথা তুলে ধরে তার প্রতি গভীর শ্রদ্ধাশীল জ্ঞাপন করেন।

এসময়ে সাংগঠনিক দক্ষতা ও সমাজ সেবায় শের- এ বাংলা ফাউন্ডেশন কর্তৃক উজিরপুর উপজেলা চেয়ারম্যান আব্দুল মজিদ সিকদার বাচ্চু ‘কে সম্মাননা প্রদান করেন শের- ই বাংলা ফাউন্ডেশনের সভাপতি এ.কে. ফাইয়াজুল হক রাজু।

প্রায় হাজারও জনসাধারনের উপস্থিতিতে আলোচনা শেষে জন্ম জয়ন্তী উপলক্ষে কেক কেটে ও ব্যাপক আতজ বাতীর মধ্যে দিয়ে এবং গুঞ্জন সংগীত একাডেমি আয়োজনে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান- ব্যান্ড শো ও কচিকাঁচা শিশুদের নৃত্য অনুষ্ঠিত হয়। দর্শকদের অনুরোধে এসময়ে আমন্ত্রিত অতিথিদের মধ্যে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মোঃ শাহজাহান হোসেন জনপ্রিয় দুটি গান প্ররিবেশন করনে। এতে দর্শকদের করতালিতে মুখরিত হয় এবং অনুষ্ঠানে আরো উৎসব মুখর পরিবেশ সৃষ্টি হয়।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ