১৮ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
আমি বাচতে চাই, দয়া করে আমাকে বাঁচান- শিশু ইউসুফ এবার ভোল পাল্টালেন হাফিজুর রহমান সিদ্দিকী পিরোজপুরে আন্তঃ গরু চোর দলের ৪ সদস্য গ্রেফতার চল্লিশ কাহনিয়া প্রবাসী কল্যাণ সমিতির মানবিক কাজে মুগ্ধ গ্রামবাসী বরিশালে বাস-মোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষে ২ কিশোর নিহত পটুয়াখালীতে ঠিকাদারি প্রতিষ্ঠানে ঢুকে ভাংচুর ও লুটপাটের অভিযোগ অধ্যক্ষ নজরুল ইসলামের ২৯তম মৃত্যুবার্ষিকীতে এসটিএস হাসপাতালের ২ দিন ব্যাপী ফ্রী মেডিকেল ক্যাম্প করোনায় আরও ৩৮ জনের মৃত্যু, শনাক্ত ১ হাজার ৯০৭ ভোলায় মহানবী (সা.)-কে নিয়ে কটূক্তি, পূজা পরিষদের সভাপতি আটক ইন্দুরকানীতে নয় বছরেও সেতুতে নেই ল্যাম্পপোষ্ট, পথচারীদের ভোগান্তি

উন্নত বিশ্বের সঙ্গে তাল মেলাতে হলে ডিজিটালাইজড হওয়ার বিকল্প নেই : বরিশাল রেঞ্জ ডিআইজি

অনলাইন ডেস্ক ::: বরিশাল রেঞ্জের ডিআইজি এসএম আক্তারুজ্জামান বলেন, পুলিশ সদস্যদেরকে জনগণের সঙ্গে আরও বন্ধুত্বপূর্ণ আচরণ করতে হবে। পায়ে হেঁটে প্রান্তিক জনগণের দ্বারপ্রান্তে যেতে হবে। তাহলে বিপদে পড়লে তারা পুলিশের কাছে আসবেন, স্মরণ করবেন এবং যেকোন সংবাদ দ্রুত পৌঁছে দেবেন।

বুধবার সকালে ভোলা পুলিশ লাইন্সে অনুষ্ঠিত পুলিশ সদস্যদের বিশেষ কল্যাণ সভায় প্রধান অতিথির বক্তব্যে ডিআইজি এসব কথা বলেন।

আক্তারুজ্জামান বলেন, পুলিশ সদস্যদের আরও বেশি আন্তরিকতা, দক্ষতা ও পেশাদারিত্ব অর্জনের দিকে মনোযোগী হতে হবে। উন্নত বিশ্বের সঙ্গে তাল মেলাতে হলে আমাদেরকে ডিজিটালাইজড হওয়ার কোন বিকল্প নেই। আমরা এক বৈশ্বিক মহামারির ভেতর দিয়ে দিন পার করছি। এই পরিস্থিতিতে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে সুরক্ষিত থেকে অর্পিত দায়িত্ব পালন করতে হবে এবং পুলিশ পরিবারের সব সদস্যকে করোনার টিকা গ্রহণ নিশ্চিত করতে হবে।

এসময় ডিআইজি পুলিশ সদস্যেদের পেশাদারিত্বের সঙ্গে দায়িত্ব পালন করার নির্দেশ দেন। মাদক উদ্ধার, ওয়ারেন্ট তামিল, আইনশৃংখলা রক্ষা, অপরাধ নিয়ন্ত্রণ, বিট পুলিশিং, সাইবার বুলিং, কিশোর গ্যাং, নারীর প্রতি ডিজিটাল ভায়োলেন্স (সহিংসতা) ও করোনা ভাইরাস সম্পর্কিত সামাজিক জনসচেতনতা বৃদ্ধি সংক্রান্তে উপস্থিত পুলিশ সদস্যদের বিভিন্ন বিষয়ে দিক-নির্দেশনা দেন।

এছাড়াও পুলিশ সদস্যদের বিভিন্ন সমস্যার কথা শুনেন এবং তা সমাধানের আশ্বাস দেন তিনি।

সভায় পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সারের সভাপতিত্বে ও অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মোহাম্মদ আবুল কালাম আজাদের সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বরিশাল রেঞ্জ অফিসের পুলিশ সুপার (মিডিয়া এন্ড ক্রাইম) মো. ছোয়াইব, ভোলার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. মহসিন আল ফারুক, অতিরিক্ত পুলিশ সুপার (লালমোহন সার্কেল) মো. রাসেলুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (সদর) মো. আব্বাস উদ্দিন, বরিশাল রেঞ্জ অফিসের সহকারী পুলিশ সুপার মো. মাসুম বিল্লাহ, ভোলা সহকারী পুলিশ সুপার (শিক্ষানবিশ) কপিল গাইনসহ ভোলার সব থানার ওসি, আর আই পুলিশ লাইন্স ও জেলা পুলিশের সব পর্যায়ের কর্মকর্তা।

একই দিনে ডিআইজি এসএম আক্তারুজ্জামান জেলা পুলিশের বিভিন্ন দপ্তর ও থানা পরিদর্শনসহ উন্নয়নমূলক কাজ পরিদর্শন করেন।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ