২৩শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

উপজেলা নির্বাচন ঘিরে ভোলার উপকূলীয় এলাকায় কোস্টগার্ড মোতায়েন

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

ভোলা প্রতিনিধি ::: ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে আইনশৃঙ্খলা রক্ষায় ভোলার উপকূলীয় এলাকা কোস্ট গার্ড মোতায়ন করা হয়েছে।

রবিবার (১৯ মে) সকাল থেকে ভোলা সদর ও দৌলতখান উপজেলার উপকূলীয় এলাকাগুলোতে কোস্ট গার্ডের মোবাইল টিম ও স্ট্রাইকিং ফোর্স হিসেবে ১৮টি সেকশন দায়িত্ব পালন করছেন।

কোস্ট গার্ড দক্ষিণ জোনের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট বিএন এইচ এম এম হারুন-অর-রশীদ এ তথ্য নিশ্চিত করে জানান, আগামী ২১ মে উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে অবাধ, সুষ্ঠ, শান্তিপূর্ণ ও নিরপেক্ষভাবে নির্বাচন অয়োজনের লক্ষে অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি বাংলাদেশ কোস্ট গার্ড দায়িত্ব পালন করেছে। নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী বাংলাদেশ কোস্ট গার্ড ভোলা জেলার সদর উপজেলা এবং দৌলতখান উপজেলায় স্ট্রাইকিং ফোর্স হিসেবে নিয়োজিত রয়েছে।

এছাড়াও ভোলা সদর ও দৌলতখান উপজেলার মেঘনা নদীর তীর ও চর অঞ্চলে অবস্থিত কেন্দ্রসমূহে বাংলাদেশ কোস্ট গার্ড পর্যাপ্ত জনবল উচ্চ গতিসম্পন্ন টহল বোটের মাধ্যমে সার্বক্ষণিক টহল কার্যক্রম পরিচালনা করছে।

উল্লেখ্য, দ্বিতীয় ধাপের উপজেলা নির্বাচনে ভোলা জেলার সদর, দৌলতখান ও বোরহানউদ্দিন উপজেলায় মোট ৩৭জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে চেয়ারম্যান পদে ১২জন, ভাইস চেয়ারম্যান পদে ১২জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১৩ জন প্রার্থী অংশ নিচ্ছেন।

ভোলার এ তিন উপজেলায় মোট ভোটার সংখ্যা ৭ লাখ ৫১ হাজার ৪৪৯ জন। এদের মধ্যে পুরুষ ভোটার সংখ্যা ৩ লাখ ৯১ হাজার ৬৪৭ জন ও নারী ভোটার সংখ্যা ৩ লাখ ৫৯ হাজার ৮৪১ জন।

সর্বশেষ