১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
ঈদের নামাজের গুরুত্বপূর্ণ মাসয়ালা ঘুমের মধ্যে স্ট্রোক করে তরুণ সাংবাদিকের মৃত্যু! বরিশালের বিমান বন্দরে পাওনা টাকা চাওয়ায় যুবককে মারধর।। শেবাচিম হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভাপতি হলেন পানিসম্পদ প্রতিমন্ত্রী বৃক্ষ রোপন ও চারা বিতরণীর কর্মসূচী উদ্বোধন করেন প্রতিমন্ত্রী জাহিদ ফারুক মুলাদীতে ডোবা থেকে ছাগল ব্যবসায়ীর মরদেহ উদ্ধার গৌরনদীতে চাঁদা না পেয়ে আওয়ামী লীগ নেতার নেতৃত্বে হামলা, ব্যবসায়ী আহত ৩ হাজার নেতাকর্মীদের আপ্যায়ন করালেন প্রতিমন্ত্রী মহিববুর রহমান ঈদযাত্রা নিরাপদ করতে বরিশাল নদী বন্দরে সরব কোস্টগার্ড ভোলায় মাদক প্রবেশ রোধ ও যাত্রীদের নিরাপত্তায় লঞ্চে তল্লাশি

এইচএসসির ফল প্রকাশ নিয়ে অনিশ্চয়তা

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

চলতি বছরের ডিসেম্বর মাসের মধ্যে এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশের কথা থাকলেও এটি নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছে। চলতি মাসে হাতে মাত্র পাঁচ দিন সময় রয়েছে, কিন্তু শিক্ষাবোর্ডগুলো এখনো ফলাফল প্রস্তুত করতে পারেনি। কিভাবে ফল প্রস্তুত হবে সে ব্যাপারে শিক্ষা মন্ত্রণালয় থেকে আসেনি কোন নীতিমালাও। তাই দেখা দিয়েছে এক অনিশ্চয়তা।

আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটির সভাপতি এবং মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বোর্ড ঢাকা’র চেয়ারম্যান অধ্যাপক নেহাল আহমেদ বলেন, আমরা ডিসেম্বরের মধ্যেই এইচএসসির ফল প্রকাশের আপ্রাণ চেষ্টা করছি। আরও দুই তিনদিন পর নির্দিষ্ট করে বলা যাবে।

তিনি বলেন, ফল প্রস্তুত করতে টেকনিক্যাল লোকেরা শিফট ওয়াইজ ২৪ ঘণ্টাই কাজ করছে। এবারের ফল প্রকাশ হবে কম্পিউটারভিত্তিক। তাই একটু জটিল। অনেক হিসেব নিকাশের ব্যাপার আছে।
তিনি আরও বলেন, রেজাল্ট এখনো প্রস্তুত হয়নি। কিভাবে ফল প্রস্তুত হবে সে ব্যাপারে শিক্ষা মন্ত্রণালয় থেকে আসেনি কোন নীতিমালাও। চেষ্টার পরও যদি এই ফল প্রকাশ এক-দুইদিন পিছিয়ে যায় তাহলে তো বড় কোন সমস্যা হবে না।

প্রসঙ্গত, করোনাভাইরাস মহামারির কারণে এ বছরের এইচএসসি ও সমমান পরীক্ষা বাতিল করা হয়েছে। জেএসসি-জেডিসি ও এসএসসি/সমমান পরীক্ষার ফলাফলের ওপর ভিত্তি করে এই শিক্ষার্থীদের ফল প্রকাশের ঘোষণা দিয়েছে সরকার। শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এর আগে সাংবাদিকদের বলেছিলেন, ডিসেম্বরের মধ্যেই এইচএসসির ফল প্রকাশ করা হবে।

বিডি প্রতিদিন

সর্বশেষ