১৭ই মে, ২০২২ খ্রিস্টাব্দ

এই প্রথম লন্ডনে অনুষ্ঠিত হলো খুলনা উৎসব ২০২২

বর্ণিল আয়োজনে এই প্রথম লন্ডনে অনুষ্ঠিত হলো  খুলনা উৎসব। ব্যতিক্রমধর্মী এ উৎসবের আয়োজক ব্রিটেনের প্রতিনিধিত্বশীল সংগঠন গ্রেটার খুলনা এসোসিয়েশন ইউকে। গত ৭ মে শনিবার স্থানীয় লন্ডন এন্টারপ্রাইজ একাডেমী মিলনায়তনে এ উৎসব অনুষ্ঠিত হয়।অনুষ্ঠানের শুরুতেই ছিল  শিশু শিল্পী এস এম তাসিন এর পবিত্র কোরআন তেলোয়াত। এর আগে  খুলনা উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করেন সংগঠনের প্রধান আহ্বায়ক এস এম সিপার।

সংগঠনের সদস্য সচিব নাহিদ নেওয়াজ রানার সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তৃতা করেন খুলনা উৎসব আহবায়ক ও সাবেক সভাপতি আবু সুফিয়ান  ঝিলাম, সংগঠনের সাবেক সমন্বয়কারী আইনজীবী এমদাদুল হক চঞ্চল, ব্যবসায়ী কমিউনিটি লিডার পারভেজ মল্লিক, সাংবাদিক শেখ মহিতুর রহমান বাবলু, মো: কাইয়্যুম হাসান স্বপন, মাকসুদ আহমেদ সুমন, সুলতানা শেখ, তুহিন মোল্লা, মোহাম্মদ তোবারক হোসেন সাহেব, সিমি সিফাত , মো: ইকরামুল হক, মোস্তাক মোহাম্মদ শাওন, ইসমত আরা,  প্রমুখ। 

পৃথিবীর সর্ববৃহৎ ম্যানগ্রোভ বনাঞ্চল, বাংলাদেশের ফুসফুস সুন্দরবনের উপর শিশু শিল্পী আরিশা ও রাইন পরিবেশিত নাটিকা  ছিল চোখে পড়ার মতো।

অনুষ্ঠানে  সবার জন্য সংগঠনের পক্ষ থেকে বিনামূল্যে পরিবেশন করা হয় ঝালমুড়ি ,চটপটি, চা, কফি ,জুস, হরেক রকমের সফট ড্রিংক , খুলনার ঐতিহ্যবাহী চুই ঝাল মাংস সহ আরো কত কি ? এ সময় কানায় কানায় পরিপূর্ণ লন্ডন এন্টারপ্রাইজ একাডেমি মিলনায়তন পরিণত হয় লন্ডনের বুকে একখণ্ড খুলনা।

অনুষ্ঠানে সমাজের  বিশিষ্টজনদের হাতে  ক্রেস্ট তুলে দেন সংগঠনের উর্দ্ধতম কর্মকর্তারা ।
অনুষ্ঠানে অন্যান্যের মাঝে আরো বক্তব্য রাখেন এনসিএল টুর এর পরিচালক নাজিম উদ্দিন ,আই অন টিভির সিইও আতাউল্লাহ ফারুক , একাউনটেন্ট এ বি এম আশাবুল,জেএম জি কার্গোর সত্ত্বাধিকারী মনির আহমেদ ,ডাঃ তৈয়েবুর রহমান ,রবিন দাস ,ড শফিক রহমান ,বিশিষ্ট ব্যাবসায়ী বেল্লাল আহমেদ প্রমুখ। 

অনুষ্ঠানের শেষ অংশে ছিল  রাফেল  ড্র। এবারের খুলনা উৎসবের  প্রধান আকর্ষণ ছিল রানা ,লাবনী বড়ুয়া ,কায়া ,আরিফ সহ স্বনামধন্য শিল্পীদের মন মাতানো সাংস্কৃতিক সন্ধ্যা
Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ