১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
৮০ কিলোমিটার বেগে ঝড়ের আভাস, হুঁশিয়ারি সংকেত সুষ্ঠু নির্বাচনের অন্তরায় এমপি পঙ্কজ, হিজলায় চেয়ারম্যান প্রার্থীর অভিযোগ শেবাচিমের সব সংকট কাটিয়ে উঠতে স্বাস্থ্য বিভাগ কাজ শুরু করেছে : স্বাস্থ্য সচিব দুমকিতে চেয়ারম্যান প্রার্থী ও সমর্থকদের ওপর হামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন উজিরপুরে মসজিদের কমিটি ও ইমাম দ্বন্দ্বে ,ফ্যান, মাইক ও আইপিএস খুলে নিলো প্রতিপক্ষরা। সাতলায় রাশেদ খান মেনন এমপি'র ৮১ তম জন্মদিন পালন। বোরহানউদ্দিনে মাটির নিচে চাপা পড়ে গৃহবধূর মৃত্যু কাঁঠালিয়ায় ডাকাতের গুলিতে আহত ২, টাকা-স্বর্ণালঙ্কার লুট শেখ হাসিনার বিরুদ্ধে ষড়যন্ত্র রাজপথে মোকাবিলা করতে হবে : পিরোজপুরে শেখ পরশ পটুয়াখালীতে মহাসড়কে অটোরিকশা চালাতে প্রতি মাসে দিতে হয় হাজার টাকা

একুশে বইমেলায় “সিনেমাটগ্রাফিঃ তত্ত্ব ও শিল্পরূপ”মোড়ক উন্মোচন

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

নিজস্ব প্রতিবেদকঃ গতকাল ৫ এপ্রিল অমর একুশে বইমেলায় “সিনেমাটগ্রাফিঃ তত্ত্ব ও শিল্পরূপ” বইটির আনুষ্ঠানিক মোড়ক উন্মোচন অনুষ্ঠিত হয়েছে।
উক্ত অনুষ্ঠানে উপস্থিত থেকে বইটির মোড়ক উন্মোচন করেছেন, সিনেমাটোগ্রাফার; অপু রোজারিও।
এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বইটির লেখক, রাকিবুল হাসান।

বিশেষ অতিথি হিসেবে অনুস্থানে উপস্থিত ছিলেন চলচ্চিত্র পরিচালক এবং আন্তর্জাতিক ও তথ্য প্রযুক্তি সচিব (বাংলাদেশে চলচ্চিত্র পরিচালক সমিতি), নোমান রবিন এবং প্রকাশক ও প্রধান নির্বাহী (নালন্দা), রেদওয়ানুর রহমান জুয়েল।

মন্তাজ – চলচ্চিত্র বিষয়ক প্রকাশনা এর প্রকাশক মৃত্তিকা রাশেদ এবং রাবী আহমেদ এ সময় মঞ্চে উপস্থিত ছিলেন।

উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন পরিচালক রাশেদ বিপ্লব, পরিচালক সোহেল রানা পার্থ , পরিচালক মনিরুজ্জামান মনির ,চিত্রনায়ক মহশীন পলাশ এবং চলচ্চিত্র কর্মী ও চলচ্চিত্র শিক্ষার্থীরা।

প্রকাশক মৃত্তিকা রাশেদ ও রাবী আহমেদ বলেন,”বইটি মিডিয়া সংশ্লিষ্ট ব্যাক্তিদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। আমরা বরাবরই কোলকাতা বা অন্য দেশের ইংরেজি অনুবাদ করা বইগুলো পড়ে থাকি। এই প্রথম বাংলাদেশে বাংলাভাষাই এবং এবারের বই মেলায় চলচ্চিত্র বিষয়ক এক মাএ বই বের হলো।

বর্তমানে যারা সিনেমা,নাটক,ইউটিউব এর কনটেন্ট তৈরি করছেন তাদের জন্য তো বলবো অনেক অনেক উপকারী। প্রয়োজনে এক কপি সংগ্রহ করে রাখতে পারেন।”

সর্বশেষ