৭ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ

এক ঝাঁক কর্মকর্তা মাঠে যাচাই-বাছাই করছেন ভূমি ও গৃহহীন

সঞ্জিব দাস , গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি
পটুয়াখালীর বাউফল উপজেলাকে ভূমি ও গৃহহীন পরিবার মুক্ত করার লক্ষ্যে যাচাই-বাছাই প্রক্রিয়া চলছে জেলা প্রশাসকের উদ্যোগে। পটুয়াখালী জেলা প্রশাসক মোহাম্মাদ কামাল হোসেন এর নেতৃত্বে যাচাই-বাছাই প্রক্রিয়ায় অংশগ্রহণ করেন বিভিন্ন উপজেলা নির্বাহী অফিসারগণ। এই যাচাই-বাচাই প্রক্রিয়ার মাধ্যমে প্রকৃত ভূমিহীন ও গৃহহীন পরিবারকে পুনর্বাসনের মাধ্যমে শতভাগ গৃহয়ায়নের আওতায় নেয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছে জেলা প্রশাসন।
মঙ্গলবার (৯ আগস্ট) বাউফল উপজেলার ভূমিহীন ও গৃহহীন যাচাই-বাছাই করার লক্ষ্যে পটুয়াখালী জেলা প্রশাসক মহোদয়ের নেতৃত্বে ১৭ কর্মকর্তার একটি টিম হাজির হয় বাউফল উপজেলায়। ঝড় বৃষ্টি উপেক্ষা করে তারা চন্দ্রদ্বীপ, কেশবপুর, ধুলিয়া, কাছিপারা, কালিশুর, বাউফল পৌরসভা, দাসপাড়া ও নওমালা ইউনিয়নের ভূমিহীন ও গৃহহীন এর তালিকা যাচাই-বাছাই এর কাজ করেছেন। প্রকৃত ভূমিহীন ও গৃহহীন পরিবার শনাক্ত করেন।
এই প্রক্রিয়া বাস্তবায়ন করার লক্ষে উপস্থিত ছিলেন তিনজন অতিরিক্ত জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী অফিসার (মির্জাগঞ্জ,গলাচিপা, পটুয়াখালী সদর ও দুমকি) একজন সিনিয়র সহকারী কমিশনার, সহকারী কমিশনার ভূমি (বাউফল ও পটুয়াখালী সদর) ও সাতজন সহকারী কমিশনার অংশগ্রহণ করেন। এ সময় সংশ্লিষ্ট কাজে সর্বাত্মক সহযোগিতার জন্য ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানগণ, ইউপি সদস্যগণ, দফাদারগণ ও গ্রাম পুলিশ উপস্থিত ছিলেন। জেলা প্রশাসকের এই ব্যাতিক্রম উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন সংশ্লিষ্ট ইউনিয়ন ও পৌরসভাবাসী।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ