২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
বরিশালে পূর্ব শত্রুতার জেরে প্রতিপক্ষের হামলায় আহত ৩ রাঙাবালীতে ইয়াবাসহ আটক-১ ঝালকাঠিতে স্ত্রীকে হত্যার অভিযোগ স্বামীর বিরুদ্ধে আমতলীতে গরমে মাথা ঘুরে পড়ে গিয়ে নারীর মৃত্যু বরিশালে পুনর্বাসন ছাড়া হকার উচ্ছেদ বন্ধের দাবি রাজাপুরে শিক্ষার্থীদের অনুদানের বরাদ্দ ৫ হাজার, কিন্তু পেয়েছে ৩ হাজার! বরিশালে দরিদ্র মানুষের সংখ্যা বেশি থাকায় বেড়েছে শিশু শ্রমের হার নারী ইউপি সদস্যের বিরুদ্ধে প্রবাসীর স্ত্রীকে মারধর করে মাথা ফাটিয়ে দেয়ার অভিযোগ সিরাজগঞ্জে উপজেলা নির্বাচনে প্রার্থীদের মাঝে প্রতিক বরাদ্দ প্রদান ৫ হাজার টাকা বরাদ্দ শিক্ষার্থীরা পেল ৩ হাজার রাজাপুরের সোনারগাঁও স্কুলের সভাপতি ও প্রধান শিক্ষকের বি...

এক তরুণ মানবতার চেয়ারম্যান জাহিদুল হাসান বাবু

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email


বাকেরগঞ্জ প্রতিনিধি………………
বাকেরগঞ্জ উপজেলার ১৩নং পাদ্রীশিবপুর ইউনিয়নের তরুণ সফল চেয়ারম্যান জাহিদুল হাসান বাবু নির্বাচিত হওয়ার পর থেকে ইউনিয়নে বিভিন্ন উন্নয়নমূলক কাজ অব্যাহত রেখে উল্লেখযোগ্য সাফল্য অর্জন করেছেন। বাংলাদেশ আওয়ামী লীগ সমর্থিত, যুবসমাজ ও তারুণ্যের বলিষ্ঠ কন্ঠস্বর, ইউনিয়নবাসীর প্রিয়মুখ ও উপজেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহিদুল হাসান বাবু, বিগত ৩ বছর আগে পাদ্রীশিবপুর এর সাবেক প্রয়াত চেয়ারম্যান, আবুল বাশার হারুন এর মৃত্যুর পর, উপ-নির্বাচনে বাংলাদেশ আওয়ামীলীগ সমর্থিত ও নৌকার কান্ডারি হয়ে বিপুল ভোটে জয় লাভ করেন তিনি।জয়ের পর পরই হাল ধরেছেন পাদ্রীশিবপুর এর অসমাপ্ত কাজ সমাপ্ত করার লক্ষ্যে,খুব অল্প সময়ের মধ্যেই যায়গা করে নিয়েছেন মেহনতি মানুষের মনে,বিগত ৩ বছরে উন্নায়ন এর ধারা ব্যাহত হতে দেননি জাহিদুল হাসান বাবু, সফলতা ছিলো চোখে পরার মত । যুব সমাজের মনিকোঠায় তিনি অপ্রতিরোধ্য চেয়ারম্যান হিসেবে নির্বাচিত, যার পরিপ্রেক্ষিতে তিনি সুন্দর ও সুষ্ঠুভাবে এলাকার উন্নয়নে সরকার ঘোষিত প্রতিটি কার্যক্রম সুন্দর ও সফলভাবে সম্পাদন করতে সক্ষম। জাহিদুল হাসান বাবু শুধু নিজ এলাকায় নয়, উপজেলার সর্বসাধারনের কাছে দলমত নির্বিশেষে এক ব্যাপক গ্রহণযোগ্যতা সম্পন্ন ব্যক্তি হিসেবে প্রতীয়মান রয়েছেন। জদহিদুল হাসান বাবু জনসেবা প্রধানের মাধ্যমে একজন সফল জনবান্ধব চেয়ারম্যান হিসেবে এলাকায় অধিষ্ঠিত। এলাকার সার্বিক উন্নয়নে নিজেকে উৎসর্গ করতে চান জনবান্ধব ও বিচক্ষণ এই চেয়ারম্যান।

বাকেরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাবেক সিঃ সহ-সভাপতি, পাদ্রীশিবপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সভাপতি তৎকালীন অবঃ ফ্লাইট সার্জেন্ট ও প্রয়াত ইউপি চেয়ারম্যান আবুল বাশার হারুন এর সুযোগ্য বড় ছেলে, সৎ, মেধাবী, পরিশ্রমী ছাত্রনেতা জাহিদুল হাসান বাবু।

বিগত ৩ বছর ইউনিয়নের সার্বিক পরিস্থিতি নিয়ে চেয়ারম্যান জাহিদুল হাসান বাবু বলেন, আমাদের ইউনিয়নটি একটি আদর্শ ইউনিয়ন। ইউনিয়নে নেই কোনো বাল্যবিবাহ, ইভটিজিং এমনকি জঙ্গীবাদ। সময়ে ও দূর্যোগের কারনে কিছু কাজ পিছিয়ে গেলেও এলাকার উন্নয়ন চোখে পরার মত,বিভিন্ন ওয়ার্ড ও পাশ্ববর্তী এলাকার সাথে সংযোগ স্থাপনের জন্য কিছু ব্রিজ এর কাজ শেষ ও কিছু চলমান রয়েছে। এছাড়াও কালবার্ট, পুল, রাস্তা মেরামত ও নতুন করে দেওয়া হয়েছে, যোগাযোগ ব্যাবস্থা আরো উন্নত করার লক্ষ্যে তৃনমুল থেকে আগে কাজ শুরু করেছি।তাছাড়াও সরকার কর্তৃক সকল পেরিত সুবিধা জনগনের দোরগোড়ায় পৌছেদিতে নিরলস পরিশ্রমে কোন ঘাটতি রাখিনি।বিধবাভাতা,বয়স্কভাতা,পঙ্গুভাতা, ৩০ কেজির চাল,১০ কেজির চাল প্রত্যেক সুবিধা বঞ্চিত মানুষের হাতে হাতে পৌছে দিয়েছেন বলে জানান তিনি । ইউনিয়নে বসবাসরত অনেকের সাথে কথা বলে জানা যায় তাদের চেয়ারম্যান জাহিদুল হাসান বাবু একজন সদালাপী, পরিশ্রমী এবং এলাকার উন্নয়নে যথেষ্ট নিবেদিত। পাদ্রীশিবপুর ইউনিয়ন পরিষদ এলাকায় প্রতি বছরই শিক্ষার হার আনুপাতিক হারে বাড়ছে। ইউনিয়নটিতে শিক্ষা ব্যবস্থা, স্বাস্থ্যসেবা থেকে শুরু করে সরকার ঘোষিত সকল প্রকার সুবিধাদি পাচ্ছেন ইউনিয়নে বসবাসকৃত সর্বসাধারণ। এছাড়াও গ্রাম পুলিশ কমিটি রয়েছে ইউনিয়নটিতে, যারা সার্বক্ষনিক এলাকার আইন-শৃংখলা রক্ষায় এবং জনগনের সেবায় কাজ করে যাচ্ছে। প্রতিমাসে মাসিক সভা অনুষ্ঠিত হয়, যেখানে এলাকার সার্বিক উন্নয়নে নানা বিষয়ে আলোচনা হয়ে থাকে। বিশেষ করে অনলাইনে জন্ম নিবন্ধন ও বাল্যবিবাহ বিষয়ে জনসচেতনতা বৃদ্ধি, ইভটিজিং বন্ধে কার্যকরী ব্যবস্থা গ্রহনে প্রয়োজনীয় ভূমিকা পালন করেন ইউপি চেয়ারম্যান।
পাদ্রীশিবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহিদুল হাসান বাবু দলমত নির্বিশেষে সকলের কাছে বড়ই আস্থাভাজন। সফল, জনবান্ধব ও আপোষহীন এই চেয়ারম্যান জাহিদুল হাসান বাবু বলেন, যতদিন এলাকার জনপ্রতিনিধি হিসেবে দায়িত্বে থাকবো, এলাকার সার্বিক উন্নয়নে নিবেদিত হয়ে কাজ করে যাবো ইনশাআল্লাহ। সকলের আন্তরিকতা ও নিরলস ভালোবাসায় ইউনিয়নের সার্বিক উন্নয়ন অব্যাহত আছে এবং আগামীতেও থাকবে।

পাদ্রীশিবপুর এর বিভিন্ন তৃনমূল এলাকার লোকজনের সাথে কথা বল্লে তারা জানান, পাদ্রীশিবপুর ইউনিয়ন চেয়ারম্যান জাহিদুল হাসান বাবু একজন ভালো মনের মানুষ। তাঁর মাঝে নেই কোনো অহংকার। বর্তমান মহামারী করোনা ভাইরাস(কোভিড-১৯) চলমান লকডাউন এর সময় অত্র ইউনিয়ন এর গরীব অসহায় মানুষের মাঝে সরকারি বরাদ্দ পৌঁছে দিয়েছেন। পাশাপাশি ব্যক্তিগত তহবিল থেকে ত্রান সামগ্রী বিতরণ করছেন। এমনকি রাতের অন্ধকারে নিজে ত্রান নিয়ে মানুষের ঘরে ঘরে পৌঁছায়ে দিয়েছেন।চালু করে দিয়েছেন হটলাইন নাম্বার, যেখানে ফোন দিলেই চলে যেত নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রী।
জাহিদুল হাসান বাবুর প্রতি ভালোবাসায় শিক্ত হয়ে,তাকে জনগণের চেয়ারম্যান হিসাবে ক্ষেতি দিয়েছেন পাদ্রীশিবপুরের জনগন।
জাহিদুল হাসান বাবু তাই পূনরায় চেয়ারম্যান হিসাবে নির্বাচনে নির্বাচিত হয়ে, সুখে দুঃখে আবারো পাশে থাকতে চান পাদ্রীশিবপুর এর সকল শ্রেনী পেশার মানুষের

সর্বশেষ