২৭শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

এবার করোনা আক্রান্ত হলেন নৌ বন্দর কর্মকর্তা মিঠু

নিজস্ব প্রতিবেদক :: বরিশাল নৌ বন্দর কর্মকর্তা (যুগ্ম পরিচালক) আজমল হুদা মিঠু সরকার। করোনা পরিস্থিতিতে গত ২৫ শে মার্চ থেকে লকডাউন (অবরুদ্ধ) হওয়া বরিশাল নগরীর ছিন্নমূল ও নিম্ন আয়ের মানুষের পাশে দাঁড়িয়েছিলেন। ব্যক্তিগত উদ্যোগে নৌ বন্দরে রাত্রীযাপন করা কিংবা করোনায় আহার বন্ধ হওয়া মানুষের একবেলা খাবারের ব্যবস্থা করেন তিনি। করোনা মোকাবেলার এই সম্মুখযোদ্ধা এবার নিজেই করোনা আক্রান্ত হয়েছেন।

বিষয়টি আজ বুধবার (১৯ আগষ্ট) তিনি নিজেই নিশ্চিত করেছেন।

মুঠোফোনে আজমল হুদা মিঠু জানান, বেশ কয়েকদিন ধরে করোনা উপসর্গ দেখা দেয় তার শরীরে। পরবর্তীতে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী গত ১৫ আগস্ট করোনা পরীক্ষার নমুনা জমা দেন। পরদিন (১৬ আগস্ট) বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের আরটি পিসিআর ল্যাব থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী তিনি করোনা পজিটিভ আসে।

বরিশাল নদীবন্দরের এই কর্মকর্তা আরো জানান, নমুনা পরীক্ষার ফলাফল পাওয়ার সঙ্গে সঙ্গে তিনি বাড়িতে আইসোলেশন (সঙ্গরোধ) অবস্থায় আছেন। নিয়মিত চিকিৎসকের পরামর্শ অনুযায়ী ওষুধ সেবনসহ করোনা প্রতিরোধে সকল স্বাস্থ্যবিধি অনুসরণ করছেন।

উল্লেখ্য, করোনা পরিস্থিতিতে লকডাউন হওয়া সময়ে উপার্জন বন্ধ হয়ে যাওয়া এবং বিপদগ্রস্ত ছিন্নমূল মানুষদের প্রতিদিন একবেলা আহারের ব্যবস্থা করেন এই কর্মকর্তা। তার এই আয়োজনে প্রতিদিন শতাধিক মানুষ খাবার পেতো। পরবর্তীতে এই কর্মকর্তার ব্যক্তিগত উদ্যোগের পাশে দাঁড়ায় বরিশাল জেলা প্রশাসন এবং শহীদ আবদুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এস এম জাকির হোসেন। কর্মস্থলে সততার পুরস্কার স্বরূপ এই কর্মকর্তা এ বছর শুদ্ধাচার পুরস্কারে ভূষিত হন।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ