২৮শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

এবার কলেজে ঢুকে ‍এমপি পঙ্কজের আত্মীয়কে মারধর, অর্থ লুট

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

নিজস্ব প্রতিবেদক ::: মনোনয়ন বঞ্চিত হওয়ার পর থেকে একের পর এক হামলার শিকার হচ্ছেন বরিশাল-৪ (হিজলা-মেহেন্দিগঞ্জ) আসনের সংসদ সদস্য পঙ্কজ দেবনাথের অনুসারীরা। তারই ধারাবাহিকতায় এবার মেহেন্দিগঞ্জ পৌর এলাকার রসিক চন্দ্র (আর.সি) কলেজে ঢুকে পঙ্কজের আত্মীয় ও কলেজের অফিস সহকারী কাম হিসাব সহকারী বিকাশ দেবনাথকে মারধর করেছে একদল যুবক।

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) বেলা ১২টার দিকে মারধরের পর হাসপাতালে চিকিৎসা নিতে গেলে সেখানেও হানা দেয় হামলাকারীরা।

বিকাশ দেবনাথ স্থানীয় সংসদ সদস্য পঙ্কজ দেবনাথের ভাইয়ের ভায়রা ছেলে। বিকাশ দেবনাথ বলেন, তিনি কলেজের অফিস কক্ষে বসা ছিলেন। বেলা ১২টার দিকে জিন্নাহ খানের নেতৃত্বে ১০-১২ জন যুবক এসে প্রথমে তাকে গালাগালি করে। এর একপর্যায়ে লাঠিসোটা দিয়ে পেটাতে শুরু করে। কলেজের শিক্ষকরা এসে তাকে উদ্ধার করেছেন। পরে তিনি হাসপাতালে চিকিৎসা নিতে গেলে সেখানেও হানা দেয় হামলাকারীরা। পরে নিরাপত্তার জন্য বাড়িতে চলে আসেন।

বিকাশ দাবি করেন, হামলাকারীরা তার টেবিলের ড্রয়ার থেকে ৫৫ হাজার টাকা নিয়ে গেছে। তার ওপরে হামলার নেতৃত্ব দিয়েছেন জিন্নাহ খান। যিনি এলাকায় পঙ্কজ বিরোধী হিসাবে পরিচিত।

কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ শহিদুল ইসলাম জানান, কলেজ জাতীয়করণ সংক্রান্ত কাজে তিনি এক সপ্তাহের বেশি সময় ধরে ঢাকায় অবস্থান করছেন। কয়েকদিন ধরে একদল যুবক হামলা করার জন্য কলেজে ঢুকে তাকেও খুঁজছে। বৃহস্পতিবার তার অফিস সহকারী বিকাশ নাথের ওপর হামলা করা হয়। বিষয়টি তিনি কলেজের পরিচালনা পর্ষদের সভাপতি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে (ইউএনও) জানিয়েছেন।

পৌর যুবলীগের সাধারণ সম্পাদক পদপ্রত্যাশী অভিযুক্ত হামলাকারী জিন্নাহ খান বলেন, কলেজের গেটে একদল যুবকের সঙ্গে বিকাশ দেবনাথের কথা কাটাকাটি ও বিকাশের কলার ধরেছিল যুবকরা। এ সময় অন্যন্য শিক্ষকরা এসে ছাড়িয়ে দেন। তিনি পরে ঘটনাস্থলে গিয়ে তা জেনেছেন মাত্র।

এ বিষয়ে মেহেন্দিগঞ্জের উপজেলা নির্বাহী কর্মকর্তাকে (ইউএনও) কাজী আনিসুল ইসলাম জানান, অফিস সহকারীকে মারধরের বিষয়ে মৌখিক অভিযোগ পেয়েছেন। লিখিত অভিযোগ এখনও পাননি।

প্রসঙ্গত, পঙ্কজ নাথ বরিশাল-৪ (মেহেন্দিগঞ্জ-হিজলা) মনোনয়ন বঞ্চিত হলে গত রোববার থেকে দুই উপজেলায় তার অনুসারীদের ওপর ধারাবাহিকভাবে হামলা ও ব্যবসা প্রতিষ্ঠান ভাঙচুর করা হচ্ছে বলে অভিযোগ। এ আসনে নৌকার মনোনয়ন পেয়েছেন আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. শাম্মি আহমেদ।

সর্বশেষ