২৬শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
ট্রাকের চালক-হেলপার হ/ত্যাঃ মৃত্যুদন্ড প্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার মাদারীপুরে সিএসএস এর স্থপতি স্বর্গীয় রেভারেন্ড পল এর স্মরণে ফ্রি মেডিকেল ক্যাম্প নবজাতককে হাসপাতালে রেখে বাবা-মা লাপাত্তা তিনমাসে ১৪৩ রোহিঙ্গার হাতে বাংলাদেশি পাসপোর্ট কুয়াকাটায় ভাঙ্গা সেতু পরিদর্শন করলেন ইউএনও গলাচিপায় ১ সন্তানের জননীকে মধ্যযুগীয় কায়দায় মারধর হাসপাতালে ভর্তি নান্দনিক সংস্কৃতি বিকাশের জন্যে মাতৃভাষার চর্চা বাড়াতে হবে- লায়ন গনি মিয়া বাবুল বরিশালে আইপিডিসির শাখা উদ্বোধন সিলেটে শবে বারাতকে কেন্দ্র করে মাংসের দাম বৃদ্ধিতে বিরক্ত ক্রেতারা মহিমান্বিত রাত পবিত্র শব-ই-বরাতের ফজিলত, করণীয় ও বর্জনীয়

এবার সাগরে ধরা পড়লো ৪ মণের বিরল প্রজাতির ‘ব্ল্যাক মার্লিন’

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

অনলাইন ডেস্ক :: সেইল ফিশের পর এবার বঙ্গোপসাগরে ধরা পড়েছে চার মণ (১৬০ কেজি) ওজনের বিরল প্রজাতির একটি ব্ল্যাক মার্লিন মাছ। শুক্রবার (২৭) রাতে আনিস মাঝির জালে মাছটি ধরা পড়ে।

শনিবার (২৮ আগস্ট) দুপুর আড়াইটার দিকে মাছটি পটুয়াখালীর মহিপুরের টুস্টার ফিস গদিতে বিক্রির জন্য নিয়ে আসা হয়। এ সময় বিরল প্রজাতির এই মাছ দেখতে ভিড় জমান স্থানীয় উৎসুক জনতা।

 

আনিস মাঝি বলেন, এ জাতীয় মাছ তাদের জালে আর কখনো ধরা পড়েনি। তাই এ মাছের স্থানীয় নাম তাদের জানা নেই। ১০ ফুট দৈর্ঘ্য ও ২ ফুট প্রস্থের এ মাছটির ওজন বেশি হওয়ায় বন্দরে নিয়ে আসতে তাদের বেশ কষ্ট হয়েছে।

পটুয়াখালী জেলা মৎস্য কর্মকর্তা এমদাদুল্লাহ জানান, ব্ল্যাক মার্লিন মাছ সাধারণত বাংলাদেশের সাগর কিংবা নদীতে বিচরণ করে না। এ মাছ প্রশান্ত মহাসাগর ও ভারত মহাসাগরে কম সংখ্যক দেখা যায়। তবে বিদেশে এ মাছের চাহিদা রয়েছে।

এর আগে বৃহস্পতিবার ও শুক্রবার দুই জেলের জালে ১৫টি পাখি (সেইল ফিশ) মাছ ধরা পড়ে।

সর্বশেষ