২০শে মে, ২০২২ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
আমতলীর গুলিশাখালী ইউনিয়ন আওয়ামীলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত দুমকি প্রেসক্লাবের ২৮ বছর পূর্তি উপলক্ষে আলোচনা সভা, কেক কাটা অনুষ্ঠান কাউখালীতে পানিতে ডুবে শিশুর মৃত্যু ভোলায় শ্রেষ্ঠ ভূমি উপ-সহকারী কর্মকর্তা হলেন‌ মো: ইদ্রিস মঠবাড়িয়ায় বাস চাঁপায় নিহত-১, আহত-২llচালক ও হেলপার আটক কাউখালীর ভূমি অধিদপ্তরের তিন কর্মকর্তা জেলার শ্রেষ্ঠ তথ্য মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিবের সাথে বরিশাল প্রকাশক ও সম্পাদক পরিষদের মতবিনিময় প্রবাসীর স্ত্রীকে ধর্ষনের চেষ্টা করলেন চেয়ারম্যান বাজারের কীটনাশক ব্যবসায়ী! মাদারীপুরে দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক মৌলিক প্রশিক্ষণ রাতে উড়ে গলাচিপা ভূমি অফিসে জাতীয় পতাকা

এসএসসি-সমমানের ফল ৩১ মে

এসএসসি ও সমমান পরীক্ষার ফলাফল প্রকাশিত হবে আগামী ৩১ মে। করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে সামাজিক দূরত্ব নিশ্চিতে এবারে মোবাইল ফোনে এসএমএসে শিক্ষার্থীদের ঘরে পরীক্ষার ফল পৌঁছানো হবে।
এ লক্ষ্যে ছাত্রছাত্রীদের নাম ও রোল নম্বর প্রাক-নিবন্ধন করতে বলা হয়েছে। কিন্তু এতে তেমন একটা সাড়া মেলেনি। এক সপ্তাহে মাত্র ৫০ শতাংশ শিক্ষার্থী প্রাক-নিবন্ধন করেছে। প্রাক-নিবন্ধনের জন্য সময় আছে আর মাত্র দুই দিন।
সারা দেশে মোট পরীক্ষার্থী ১৬ লাখের বেশি। বুধবার দুপুর ২টা পর্যন্ত ৮ লাখ ১২ হাজার ৮৫০ জন শিক্ষার্থী প্রাক-নিবন্ধন করেছে।
আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির আহ্বায়ক ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মু. জিয়াউল হক যুগান্তরকে বলেন, শিক্ষার্থীদের সুরক্ষায় ঘরেই ফল পৌঁছে দেয়ার উদ্যোগ নেয়া হয়েছে।
কেউ নিজ শিক্ষা প্রতিষ্ঠান থেকে ফল জানতে পারবে না। তাই মোবাইল ফোনে এসএমএসে ফল পেতে প্রাক-নিবন্ধন করতে বলা হয়। ২৯ মে রাত ১২টা পর্যন্ত এই প্রক্রিয়া চলবে।
তিনি বলেন, নিবন্ধনের জন্য যেকোনো মোবাইল অপারেটরের নম্বর থেকে SSC Board Name (প্রথম তিন অক্ষর) Roll Year লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে। প্রতি এসএমএসের জন্য দুই টাকা চার্জ নেয়া হবে।
জানা গেছে, আট লাখ ১২ হাজার ৮৫০ জনের মধ্যে গ্রামীণ ফোন নম্বর থেকে ৩ লাখ ৮৩ হাজার ৮৬২ জন, রবি নম্বর থেকে ২ লাখ ৮৪ হাজার ৫১০ জন, টেলিটক নম্বর থেকে ৭২ হাজার ২৩৩ জন এবং বাংলালিংক নম্বর থেকে ৭২ হাজার ২৪৫ জন ফল পেতে প্রাক-নিবন্ধন করেছে। চলতি বছর মোট পরীক্ষার্থী ছিল ১৬ লাখ ৩৫ হাজার ২৪০ জন।
ঢাকা শিক্ষা বোর্ডের প্রধান সিস্টেম এনালিস্ট প্রকৌশলী মনজুরুল কবীর যুগান্তরকে বলেন, যারা নিবন্ধন করবে ফলাফল প্রকাশের পর তাদের দেয়া মোবাইল নম্বরে সার্ভার থেকে স্বয়ংক্রিয়ভাবে জিপিএ গ্রেডসহ ফল পৌঁছে যাবে। তবে প্রাক-নিবন্ধন না করলেও কোনো উদ্বেগ নেই।
এবারও আগের মত অনলাইনে বা ওয়েবসাইট ও টেলিটকে এসএমএস করে ফল জানার ব্যবস্থা রাখা হয়েছে। ঢাকা বোর্ডের শিক্ষা বোর্ডের কেন্দ্রীয় ওয়েবসাইটে এবং পরীক্ষার্থীর স্ব স্ব শিক্ষা বোর্ডের ওয়েবসাইট থেকে ফল পাওয়া যাবে।
উল্লেখ্য, আগামী ৩১ মে প্রধানমন্ত্রী সকাল ১০টায় গণভবনে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ফলপ্রকাশের ঘোষণা দেবেন।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ