১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
বিয়ের দাবী নিয়ে ইডেন পড়ুয়া ছাত্রী চরফ্যাশন প্রেমিকার বাড়িতে ২দফা অনশন! শিক্ষিকাকে কুপিয়ে হত্যার চেস্টা, গ্রেপ্তার-১ সাংবাদিক শাহিন হাফিজের "মা" র মৃত্যু, এনডিবিএ'র শোক প্রকাশ মহাসড়কে যানবাহনের গতিসীমা নিয়ন্ত্রণ করতে বরিশাল জেলা প্রশাসনের অভিযান পটুয়াখালীর দুমকিতে প্রাণিসম্পদ প্রদর্শনী  উদ্বোধনী ও সমাপনী অনুষ্ঠান বরিশালে গাঁজাসহ ২ মাদক ব্যবসায়ী আটক বানারীপাড়ায় তহশিলদার ও সার্ভেয়ারের বিরুদ্ধে অনিয়ম-দুর্নীতির অভিযোগ প্রিজন সেলে হাজতিকে হত্যার দাবি স্বজনদের, কারারক্ষীসহ ১১ জনের বিরুদ্ধে মামলা দাম বেড়ে ফের রেকর্ড, স্বর্ণের ভরি ১ লাখ ২০ চরকাউয়া ইউনিয়ন যুবলীগের মতবিনিময় সভায় খান মামুন

ঐতিহ্যবাহী ছারছীনা আলিয়া মাদ্রাসার নতুন অধ্যক্ষ মাওলানা রূহুল আমিন আফসারী

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

ছারছীনা থেকে মোঃ আবদুর রহমান : শতাব্দীর ঐতিহ্যবাহী দেশের সর্বপ্রথম কামিল মাদ্রাসা ছারছীনা আলিয়া মাদ্রাসার নতুন অধ্যক্ষ হিসেবে নিয়োগ পেয়েছেন অধ্যাপক মাওলানা রূহুল আমিন আফসারী।

জানা গেছে, অধ্যাপক মাওলানা রূহুল আমিন আফসারী ছারছীনা আলিয়া মাদ্রাসার ৭তম অধ্যক্ষ হিসেবে নিয়োগ পেয়েছেন। শিক্ষাজীবনে তিনি দাখিল, আলিম, ফাজিল ও কামিল (হাদিস, তাফসীর ও ফিকহ) গ্রæপে অল ফার্ষ্ট ক্লাস এবং বোর্ড স্টান্ড করেছেন। এছাড়াও জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে ডিগ্রী পরীক্ষায় ১৫ তম এবং মাষ্টার্সে প্রথম শ্রেণিতে প্রথম স্থান অর্জন করেছিলেন।

কর্মজীবনে সর্বপ্রথম ১৯৯৭ সনে ছারছীনা আলিয়া মাদ্রাসায় প্রভাষক হিসেবে যোগদান করেন, ২০০৫ সনে সহকারী অধ্যাপক হিসেবে পদোন্নতি পান ও ২০২০ সনে মুহাদ্দীস পদে পদোন্নতি নিয়োগ পান এবং সর্বশেষ একই প্রতিষ্ঠানে ২৯ মার্চ অধ্যক্ষ হিসেবে নিয়োগপ্রাপ্ত হন এবং ৩০ মার্চ অধ্যক্ষ হিসেবে যোগদান করেছেন।

ঐতিহ্যবাহী এ শিক্ষাপ্রতিষ্ঠানের পূর্বের হারানো ঐতিহ্য পুনরুদ্ধারের জন্য লেখাপড়ার মানোন্নয়ন, আমল আখলাক ও সকল সমস্যা সমাধানে নতুন অধ্যক্ষ মাদ্রাসার শিক্ষক-শিক্ষার্থী ও শুভাকাঙ্খিদের সহ সকলের সহযোগিতা চেয়েছেন।

সর্বশেষ