১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
নলছিটিতে কৃষককে মারধরের অভিযোগ বরিশাল বাণী’র উপ-সম্পাদক হলেন জুবাইয়া বিন্তে কবির প্রশাসনের নীরব ভূমিকা সড়কের ওপর বাজার, দীর্ঘ যানজটে মানুষের ভোগান্তি ভোলায় মহাসড়কে আওয়ামী লীগ নেতার গরুর হাট লালমোহনে মোবাইলে ডেকে বাড়িতে নিয়ে কিশোরীকে গণধ*র্ষ*ণ করল প্রেমিক ও তার বন্ধু ঈদ যাত্রা নিরাপদ করতে সম্মিলিতভাবে কাজ করতে হবে-- সচিব এ বি এম আমিন উল্লাহ নুরী একজন মানবিক পুলিশ কর্মকর্তা মোঃ মাসুদ রানা লায়ন মো: গনি মিয়া বাবুল বঙ্গবন্ধুর আদর্শের জাগ্রতপ্রাণ আগামীকাল বরিশালে আসছেন পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামীম এমপি ভোলায় অতিরিক্ত যাত্রী বহন: ২ লঞ্চ ও ইজারাদারকে জরিমানা

ওআইসির সভায় কোরআন অবমাননার তীব্র নিন্দা জানিয়েছে বাংলাদেশ

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

বাণী ডেস্ক: সুইডেনের স্টকহোমের একটি মসজিদের বাইরে কয়েক দিন আগে পবিত্র কোরআনের কপি পোড়ানোর ঘৃণ্য কাজের তীব্র নিন্দা জানিয়েছে বাংলাদেশ। মতপ্রকাশের স্বাধীনতার নামে মুসলমানদের পবিত্র মূল্যবোধ ও ধর্মীয় প্রতীকের অবমাননার এমন জঘন্য কর্মকাণ্ডে বাংলাদেশ গভীর উদ্বেগ প্রকাশ করেছে।

অর্গানাইজেশন অফ ইসলামিক কো-অপারেশন- ওআইসি গত ২৮ জুন এর জেদ্দাস্থ সদর দফতরে সুইডেনে কোরআনের একটি কপি পোড়ানোর প্রতিক্রিয়া নিয়ে আলোচনা করার জন্য নির্বাহী কমিটির এক জরুরি বৈঠক করে। বৈঠকে ওআইসিতে বাংলাদেশের উপ স্থায়ী প্রতিনিধি রিয়াদস্থ বাংলাদেশ দূতাবাসের মিশন উপপ্রধান মোঃ আবুল হাসান মৃধা যোগ দেন।

তিনি সভায় বলেন সম্প্রীতি ও শান্তিপূর্ণ সহাবস্থানের স্বার্থে এই ধরনের অযৌক্তিক উস্কানি বন্ধ করার জন্য বাংলাদেশ আবারও সংশ্লিষ্ট সকলের প্রতি আহবান জানায়।

সভায় ওআইসি সংশ্লিষ্ট দেশগুলোর সরকারকে এই ঘৃণ্য হামলার পুনরাবৃত্তি এবং পবিত্র আল কোরআন এবং অন্যান্য ইসলামিক প্রতীক ও পবিত্রতাকে অপমান করার সমস্ত প্রচেষ্টার নিন্দা জানায়। ওআইসি জাতি, লিঙ্গ, ভাষা বা ধর্মের ভেদাভেদ ছাড়াই সকলের জন্য মানবাধিকার এবং মৌলিক স্বাধীনতার প্রতি সার্বজনীন সম্মান এবং পালনের জন্য জাতিসংঘের সনদের অধীনে সমস্ত রাষ্ট্র যে দায়িত্ব গ্রহণ করেছে তা পুনর্ব্যক্ত করে।

সভায় ওআইসি এই ধরণের ঘৃণ্য কাজ সম্পর্কে সতর্ক করে যা মানুষের মধ্যে পারস্পরিক শ্রদ্ধা এবং সম্প্রীতিকে ক্ষুন্ন করে এবং সহনশীলতা, সংযম প্রদর্শন এবং চরমপন্থা প্রত্যাখ্যানের আন্তর্জাতিক প্রচেষ্টার বিরোধিতা করে।

সর্বশেষ