৭ই জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ

ওসি’র নামে ভুয়া ফেসবুক পেইজ খুলে অপপ্রচার: দুই ভাই আটক

এম.এ.আর.নয়ন, স্টাফ রিপোর্টার: চুয়াডাঙ্গা সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ মহসীনের নামে ভুয়া ফেসবুক পেইজ খুলে অপপ্রচার চালানোর অভিযোগে আপন দুই সহোদরকে আটক করেছে নারায়ণগঞ্জ ডিবি ও ডবলমুরিং থানা পুলিশ। গত শনি ও রবিবার নারায়ণগঞ্জের সোনারগাঁও এবং ঢাকার আশুলিয়া এলাকা থেকে তাদের আটক করা হয়। আটককৃতরা হলো, সুনামগঞ্জের তাহিরপুর থানার কাউকান্দি গ্রামের হাসপাতাল এলাকার রফিক মিয়ার ছেলে নবী নুর হোসেন (২০) ও মোবারক হোসেন (২২)।

পুলিশ জানায়, চট্টগ্রামের ডবলমুরিং থানার সাবেক অফিসার ইনচার্জ মোহাম্মদ মহসীন বর্তমানে চুয়াডাঙ্গা সদর থানার অফিসার ইনচার্জের দায়িত্ব পালন করছেন। তার নাম ও ছবি ব্যবহার করে ভুয়া ফেসবুক পেইজ খুলে সেখানে মুক্তিযুদ্ধের বিপক্ষের অপশক্তির নামে প্রশংসামূলক বক্তব্য প্রচার করা হয়৷ এ ঘটনায় চট্টগ্রামের ডবলমুরিং থানায় প্রথমে জিডি করেন ওসি মহসীন। এরপর গত ১৭ই অক্টোবর অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে একই থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন তিনি। এ ঘটনায় দু’জনকে গ্রেফতারের পর তাদেরকে ডবলমুরিং থানায় সোপার্দ করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে চুয়াডাঙ্গা সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ মহসীন বলেন, “আমার নামে ভুয়া ফেসবুক পেইজ খুলে বিভিন্ন ধরনের অপপ্রচার চালানো হচ্ছিলো। এ ব্যাপারে মামলা করার পর দুইজনকে গ্রেফতার করা হয়েছে। কী উদ্দেশ্যে তারা এই কাজ করেছে সে ব্যাপারে তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে আমাকে জানানো হয়েছে”।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ