১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
নলছিটিতে কৃষককে মারধরের অভিযোগ বরিশাল বাণী’র উপ-সম্পাদক হলেন জুবাইয়া বিন্তে কবির প্রশাসনের নীরব ভূমিকা সড়কের ওপর বাজার, দীর্ঘ যানজটে মানুষের ভোগান্তি ভোলায় মহাসড়কে আওয়ামী লীগ নেতার গরুর হাট লালমোহনে মোবাইলে ডেকে বাড়িতে নিয়ে কিশোরীকে গণধ*র্ষ*ণ করল প্রেমিক ও তার বন্ধু ঈদ যাত্রা নিরাপদ করতে সম্মিলিতভাবে কাজ করতে হবে-- সচিব এ বি এম আমিন উল্লাহ নুরী একজন মানবিক পুলিশ কর্মকর্তা মোঃ মাসুদ রানা লায়ন মো: গনি মিয়া বাবুল বঙ্গবন্ধুর আদর্শের জাগ্রতপ্রাণ আগামীকাল বরিশালে আসছেন পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামীম এমপি ভোলায় অতিরিক্ত যাত্রী বহন: ২ লঞ্চ ও ইজারাদারকে জরিমানা

কঠোর লকডাউনে বাবুগঞ্জে প্রসাশনের ব্যাপক নজরদারি

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

শফিকুল ইসলাম, বাবুগঞ্জঃ কঠোর লকডাউনের ৩য় দিনে শনিবার বরিশালের বাবুগঞ্জে উপজেলা প্রসাশন ও আইনশৃঙ্খলা বাহিনীর রয়েছে কঠোর নজরদারি। বরিশাল-ঢাকা মহাসড়কসহ বিভিন্ন সড়কে যান চলাচল ছিল খুবই কম। নিত্য প্রয়োজনীয় দোকান-পাট ছাড়া বিভিন্ন মার্কেট ও দোকান ছিল বন্দ।

উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ন পয়েন্ডে বাবুগঞ্জ থানা পুলিশ চেকপোষ্ট বসিয়ে তল্লাশিচৌকি বসিয়েছেন। অনেকে বিনা প্রয়োজনে বাড়ি থেকে বের হয়ে পড়ছে পুলিশি জেরার মুখে।

স্বাস্থ্য বিধি পরিপালন ও মাস্ক পরিধান নিশ্চিত করার লক্ষ্যে মোবাইল কোর্ট পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. অামীনুল ইসলাম। মোবাইল কোর্ট পরিচালনাকালীন চায়ের দোকান খোলা রেখে জনসমাগম সৃজন করা ও রাস্তায় মাস্ক পরিধান ব্যতিরেকে চলাফেরা এবং সরকারি নির্দেশনা অমান্য করায় দণ্ডবিধি, ১৮৬০, অনুযায়ী ১২ ব্যক্তিকে ১৭ হাজার ৩৫০ টাকা অর্থদণ্ড করা হয়।

মোবাইল কোর্ট শেষে উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ আমীনুল ইসলাম জানান যে, জনস্বার্থে মোবাইল কোর্টের এ অভিযান নিয়মিত অব্যাহত থাকবে। মোবাইল কোর্টের আইনানুগ কার্যক্রমে তিনি সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করেন।
অপরদিকে, বাবুগঞ্জ উপজেলার বাবুগঞ্জ বন্দর বাজারে সরকারি নিষেধাজ্ঞা উপেক্ষা করে খাবার হোটেল খোলা রেখে খাবার পরিবেশন করার অভিযোগে সহকারী কমিশনার ভূমি মো. মিজানুর রহমানের নেতৃত্বে মোবাইল কোর্টে ২ জন হোটেল মালিক নজরুর ইসলাম ও ইমরান কে ২০ হাজার টাকা ও পাচরাস্তা নামক স্থানে অারিফ নামে এক ব্যবসায়ীকে ১ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এ ছাড়াও শনিবার লকডাউন বাস্তবায়নে উপজেলার বিভিন্ন স্থানে আইন শৃঙ্খলা রক্ষায় সহায়তা করেন বাবুগঞ্জ থানা পুলিশ। এ সময় নেতৃত্ব দেন বাবুগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ মাহাবুবুর রহমান।

সর্বশেষ