১লা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ

করোনাকালীন শিক্ষার ঘাটতি পূরণে কাজ করছে সরকার : পরিবেশমন্ত্রী

নিউজ ডেস্ক:  পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন বলেছেন, করোনাকালীন শিক্ষার ঘাটতি পূরণে আন্তরিকভাবে কাজ করছে সরকার। বর্তমান সরকার ছেলে মেয়েদের মধ্যে পার্থক্য দূর করেছে উল্লেখ করে মন্ত্রী বলেন, সরকারের সুযোগ দানের কারণে বিভিন্ন ক্ষেত্রে মেয়েরা ছেলেদের চেয়ে লেখাপড়ায় এগিয়ে যাচ্ছে । মেয়েরা শিক্ষিত হলে জাতি শিক্ষিত হবে উল্লেখ করে মন্ত্রী এসময় মেয়েদের নিয়মিত মনোযোগ সহকারে লেখাপড়া চালিয়ে যাওয়ার আহবান জানান।

গতকাল রবিবার মৌলভীবাজার জেলার বড়লেখা উপজেলায় ‘নারী শিক্ষা একাডেমি ডিগ্রী কলেজ’ এ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষ্যে ফুল ও ফলবাগান উদ্বোধন এবং ১ কোটি ৩ লাখ টাকা ব্যয়ে কলেজের নতুন একাডেমিক ভবন নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন মন্ত্রী।

বড়লেখা উপজেলা নির্বাহী অফিসার খন্দকার মুদাচ্ছির বিন আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে বড়লেখা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জনাব রফিকুল ইসলাম সুন্দর, পৌরসভার মেয়র জনাব আবুল ইমাম মোঃ কামরান চৌধুরী, নারী শিক্ষা একাডেমি ডিগ্রি কলেজের অধ্যক্ষ জনাব এ.কে.এম. হেলাল উদ্দিন এবং বড়লেখা উপজেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক কবিরুজ্জামান চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

আজ অপর এক অনুষ্ঠানে পরিবেশমন্ত্রী মৌলভীবাজার জেলার বড়লেখা উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সমাজসেবা অধিদপ্তর কর্তৃক বাস্তবায়িত চা শ্রমিকদের জীবনমান উন্নয়ন কর্মসূচীর আওতায় বড়লেখা উপজেলার ১হাজার ৮শত ৭৯ জন চা শ্রমিককে জনপ্রতি ৫ হাজার টাকা করে মোট তিরানব্বই লক্ষ পচানব্বই হাজার টাকা অনুদান হিসেবে বিতরণ করেন। এছাড়াও, চা শ্রমিকদের জীবনমান উন্নয়নে টেকসই আবাসন নির্মাণ প্রকল্পের আওতায় ৬৮ লক্ষ টাকা ব্যয়ে ১৭ টি পরিবারের নিকট নবনির্মিত ঘরের চাবি হস্তান্তর করা হয়।

অনুষ্ঠান শেষে বড়লেখা উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক মরহুম আনোয়ার উদ্দিনের ১ম মৃত্যবার্ষিকী উপলক্ষ্যে বড়লেখা পৌরসভা মিলনায়তনে পৌর নাগরিক কমিটি আয়োজিত স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে পরিবেশমন্ত্রী বলেন, করোনা শুরু সময় থেকেই সাধারণ জনগনের পাশে গিয়ে কাজ করে যাওয়া প্রিয় মানুষটিকে করোনা মহামারিতেই আমরা হারালাম।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ