১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
নলছিটিতে কৃষককে মারধরের অভিযোগ বরিশাল বাণী’র উপ-সম্পাদক হলেন জুবাইয়া বিন্তে কবির প্রশাসনের নীরব ভূমিকা সড়কের ওপর বাজার, দীর্ঘ যানজটে মানুষের ভোগান্তি ভোলায় মহাসড়কে আওয়ামী লীগ নেতার গরুর হাট লালমোহনে মোবাইলে ডেকে বাড়িতে নিয়ে কিশোরীকে গণধ*র্ষ*ণ করল প্রেমিক ও তার বন্ধু ঈদ যাত্রা নিরাপদ করতে সম্মিলিতভাবে কাজ করতে হবে-- সচিব এ বি এম আমিন উল্লাহ নুরী একজন মানবিক পুলিশ কর্মকর্তা মোঃ মাসুদ রানা লায়ন মো: গনি মিয়া বাবুল বঙ্গবন্ধুর আদর্শের জাগ্রতপ্রাণ আগামীকাল বরিশালে আসছেন পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামীম এমপি ভোলায় অতিরিক্ত যাত্রী বহন: ২ লঞ্চ ও ইজারাদারকে জরিমানা

করোনায় দ্বিতীয় সর্বোচ্চ শনাক্ত ৭০৭৫, আরও ৫২ জনের মৃত্যু

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৫২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়াল ৯ হাজার ৩১৮ জন।

এছাড়া একই সময়ে নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছেন ৭ হাজার ৭৫ জন। এটা দেশের দ্বিতীয় সর্বোচ্চ শনাক্ত।

আগের দিন রোববার করোনা শনাক্ত হয়েছিল ৭ হাজার ৮৭ জনের, যা দেশে করোনা সংক্রমণ শুরুর পর থেকে এক দিনে ছিল সর্বোচ্চ। এ নিয়ে মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ছয় লাখ ৪৪ হাজার ৪৩৯ জন।

সোমবার (৫ এপ্রিল) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত পরিচালক ( প্রশাসন) অধ্যাপক ডা. মীরজাদি সেব্রিনা ফ্লোরা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ৫২ জনের মধ্যে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৫০ জন ও বাড়িতে দুইজন মৃত্যুবরণ করেন। এদের মধ্যে পুরুষ ৩৪ জন ও নারী ১৮ জন।

মৃত্যুদের মধ্যে শূন্য থেকে ১০ বছর একজন, দশোর্ধ্ব একজন, ত্রিশোর্ধ্ব তিনজন, চল্লিশোর্ধ্ব ছয়জন, পঞ্চাশোর্ধ্ব ৯ জন এবং ষাটোর্ধ ৩২ জন রয়েছেন।

একই সময়ে বিভাগওয়ারি দেখা গেছে- মৃত ৫২ জনের মধ্যে ঢাকা বিভাগে ৪০ জন, চট্টগ্রামে সাতজন, রাজশাহীতে একজন, খুলনায় একজন, বরিশালে একজন, সিলেটে একজন এবং রংপুর বিভাগে একজনের মৃত্যু হয়।

এছাড়া একই সময়ে সুস্থ হয়ে উঠেছেন দুই হাজার ৯৩২ জন। এ নিয়ে সুস্থ হয়ে উঠা রোগীর সংখ্যা পাঁচ লাখ ৫৫ হাজার ৪১৪ জন হয়েছে। ২৪ ঘণ্টায় সুস্থতার হার ৮৬ দশমিক ১৯ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় সারাদেশের ২২৭টি সরকারি ও বেসরকারি ল্যাবরেটরিতে ৩১ হাজার ৯৭৯টি নমুনা সংগ্রহ ও ৩০ হাজার ২৩৯টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়াল ৪৮ লাখ ১৩ হাজার ৬২৪টি।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার ২৩ দশমিক ৪০ শতাংশ। গত বছরের ৮ মার্চ প্রথম রোগী শনাক্ত হওয়ার পর থেকে এ পর্যন্ত শনাক্তের মোট হার ১৩ দশমিক ৩৯ শতাংশ।

সর্বশেষ