রবিবার, ২৫ অক্টোবর ২০২০, ১১:০৬ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
প্রধান মন্ত্রীর অনুদান থেকে বঞ্চিত হয়নি গণমাধ্যম কর্মীরা —- এমপি জ্যাকব ধর্মচর্চা মানুষের মানবিক মূল্যবোধকে জাগ্রত করে: ডিসি খাইরুল আলম আসাস নির্বাচনে মারুফ মল্লিক সভাপতি, ফিরোজ মোল্লা সাধারণ সম্পাদক নির্বাচিত আমতলীতে ৪৯৬ জেলে পেল মানবিক খাদ্য সহায়তার চাল উজিরপুর পৌর মেয়রের বিভিন্ন পূজামন্ডপ পরিদর্শন রাজাপুরে পূজা মন্ডপ পরিদর্শন কালে চমক দেখালেন প্রবীন আ.লীগ নেতা ! চিকিৎসা পদ্ধতি নয়,আত্মবিশ্বাসই ভয়কে নির্মূল করতে পারে– সোহেল সানি বানারীপাড়ার চিহ্নিত মাদক ব্যবসায়ী উজিরপুরে গ্রেফতার উজিরপুরে পূজা মন্ডপ পরিদর্শন করেন ডিআইজি শফিকুল ইসলাম দাদার গ্ৰামে গিয়ে ভোট চাইলেন প্রকৌশলী তানভীর শাকিল জয়
করোনায় মৃত্যুর মিছিলে আরও ২৬ জন, নতুন শনাক্ত ১৪৮৮

করোনায় মৃত্যুর মিছিলে আরও ২৬ জন, নতুন শনাক্ত ১৪৮৮

Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক :: দেশে করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে মৃত্যুর মিছিল দীর্ঘ থেকে দীর্ঘতর হচ্ছে। গত ২৪ ঘণ্টায় এ মিছিলে যুক্ত হয়েছেন আরও ২৬ জন। এ নিয়ে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল পাঁচ হাজার ২১৯ জনে।

গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে আরও এক হাজার ৪৮৮ জনের দেহে। ফলে দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল তিন লাখ ৬২ হাজার ৪৩ জনে। আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ৬২৫ জন। এ নিয়ে মোট সুস্থ রোগীর সংখ্যা দাঁড়াল দুই লাখ ৭৩ হাজার ৬৯৮ জনে।

মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত করোনাবিষয়ক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে মৃত ও নতুন শনাক্ত রোগীর সংখ্যা তুলে ধরার পাশাপাশি বলা হয়, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় ১০৬টি পরীক্ষাগারে দুই হাজার ৭৬৯টি নমুনা সংগ্রহ এবং ১২ হাজার ৮৬৯টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে মোট নমুনা পরীক্ষা হয়েছে ১৯ লাখ ৩৪ হাজার ২৫১টি।

গত ২৪ ঘণ্টায় যারা মারা গেছেন তাদের মধ্যে পুরুষ ২১ এবং নারী পাঁচজন। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন ২৫ জন এবং বাড়িতে মৃত্যু হয়েছে একজনের।

তাদের মধ্যে ২০ বছরের বেশি বয়সী একজন, ত্রিশোর্ধ্ব একজন, চল্লিশোর্ধ্ব দুজন, পঞ্চাশোর্ধ্ব পাঁচজন এবং ষাটোর্ধ্ব ১৭ জন। ঢাকা বিভাগের ছিলেন ১৬ জন, চট্টগ্রামের পাঁচজন, রাজশাহীর একজন, খুলনার দুজন এবং সিলেট বিভাগের দুজন।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার তুলনায় রোগী শনাক্তের হার ১১ দশমিক ৫৬ শতাংশ এবং এ পর্যন্ত নমুনা পরীক্ষার তুলনায় রোগী শনাক্তের হার ১৮ দশমিক ৭২ শতাংশ। মোট রোগী শনাক্তের তুলনায় সুস্থতার হার ৭৫ দশমিক ৬০ এবং মৃত্যুর হার ১ দশমিক ৪৪ শতাংশ।

এ পর্যন্ত মৃতদের মধ্যে পুরুষ চার হাজার ৩৯ জন (৭৭ দশমিক ৩৯ শতাংশ) ও নারী এক হাজার ১৮০ জন (২২ দশমিক ২১ শতাংশ)।

 200 total views,  2 views today

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন

add



© All rights reserved © 2014 barisalbani