২৫শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
রাঙ্গাবালীতে রাসাদ হত্যাকারীর ফাঁ*সির দাবিতে মানববন্ধন হেরাররশ্মি’র বার্ষিক শিক্ষাসফর ও শিল্পী সমাবেশ অনুষ্ঠিত পটুয়াখালীতে মন্দিরে চুরি, পিতলের প্রতিমা ও স্বর্ণালংকার লুট নলছিটিতে প্রতিপক্ষের হামলায় নারীসহ আহত ৩ নাজিরপুরে ভ্যান চালিয়ে বিএ পাশ করলেন হায়দার আলী তালতলীতে খালাকে হত্যার পর কানের রিং বিক্রি করে খুনিকে টাকা দেয় ভাগ্নে পটুয়াখালী পৌর নির্বাচনে প্রতীক পেয়েই প্রচারণায় প্রার্থীরা বরিশালে বুফে রেস্তোরাঁয় আগুন, আহত বিএম কলেজের ছাত্রী বরিশালের বাজারে রমজানের আগেই বেড়েছে নিত্যপণ্যের দাম উজিরপুরে মাদ্রাসার পরিত্যক্ত ঘর থেকে অজ্ঞাত বৃদ্ধ’র মরদেহ উদ্ধার

করোনায় ২৪ ঘণ্টায় আরও ১০২ জনের মৃত্যু, শনাক্ত ৪ হাজার ৬৯৮

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

অনলাইন ডেস্ক :: দেশে করোনা রোগী শনাক্তের হার ১৪ শতাংশের নিচে নেমে এসেছে। গত ২৪ ঘণ্টায় নতুন রোগী শনাক্ত হয়েছেন ৪ হাজার ৬৯৮ জন। এ নিয়ে মোট শনাক্ত ১৪ লাখ ৮২ হাজার ৬২৮ জনে।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় নতুন রোগী শনাক্তের হার ১৩ দশমিক ৭৭ শতাংশ। গত বছরের ৮ মার্চ প্রথম রোগী শনাক্ত হওয়ার পর থেকে এ পর্যন্ত শনাক্তের মোট হার ১৬ দশমিক শূন্য ৮৭ শতাংশ।

সবশেষ গত ২৪ ঘণ্টায় সরকারি-বেসরকারি ৭৮৯টি ল্যাবরেটরিতে ৩৪ হাজার ১৬৭ জনের নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে পরীক্ষা করা হয় ৩৪ হাজার১১১টি নমুনা। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়াল ৮৭ লাখ ৮৮ হাজার ৭৬৫টি।

এদিকে মাস দুয়েক আগে হঠাৎ করে করোনা শনাক্তের হার বেড়ে গিয়েছিল। তখন শনাক্তের হার ছিল ৩২ শতাংশ পর্যন্ত। এসময় সংক্রমণ রোধে সরকার ১ জুলাই থেকে কঠিন বিধিনিষেধ দেয়। ১১ আগস্ট থেকে তুলে নেওয়া হয় বিধিনিষেধ।

বিশেষজ্ঞদের মতে করোনা সংক্রমণ কমলেও এখনও আশঙ্কামুক্ত নয় দেশ। তারা জানান, সংক্রমণের হার পাঁচ শতাংশের নিচে থাকলে এবং তা পর পর চার সপ্তাহ অব্যাহত থাকলে করোনা ঝুঁকিমুক্ত বলা যায়। সে হিসেবে দেশ এখনও সংক্রমণের ঝুঁকিতে রয়েছে বলে তারা মনে করেন।

সর্বশেষ