১৭ই মে, ২০২২ খ্রিস্টাব্দ

করোনায় ২৪ ঘণ্টায় ৮ মৃত্যু, শনাক্ত ৩২৬

করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সারাদেশে আরও আটজনের মৃত্যু হয়েছে। এর মধ্যে পাঁচজন পুরুষ ও তিনজন নারী। তাদের সবাই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৮ হাজার ২৭৪ জনে।

রোববার (১৪ ফেব্রুয়ারি) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

গত ২৪ ঘণ্টায় ২১০টি ল্যাবরেটরিতে ১৩ হাজার ২২৫ নমুনা সংগ্রহ ও ১২ হাজার ৫০০টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়াল ৩৮ লাখ ৪৮ হাজার ১১৬টি।

এ সময়ে করোনাভাইরাসে আক্রান্ত নতুন রোগী শনাক্ত হয়েছেন আরও ৩২৬ জন। দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ লাখ ৪০ হাজার ৫৯২ জন।

রাজধানীসহ দেশের বিভিন্ন হাসপাতাল ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ৪৬২ জন। এ পর্যন্ত করোনা থেকে মোট সুস্থ হয়েছেন ৪ লাখ ৮৭ হাজার ২২৯ জন।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২ দশমিক শূন্য ৫৩ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৪ দশমিক শূন্য ৫ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯০ দশমিক ১৩ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৫৩ শতাংশ।

গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত ও ১৮ মার্চ প্রথম করোনা রোগীর মৃত্যু হয়। আজ পর্যন্ত এই ভাইরাসে মারা যাওয়া মোট ৮ হাজার ২৭৪ জনের মধ্যে পুরুষ ৬ হাজার ২৬৪ জন (৭৫ দশমিক ৭১ শতাংশ) এবং নারী ২ হাজার ১০ জন (২৪ দশমিক শূন্য ২৯ শতাংশ)।

মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ২৪ ঘণ্টায় মৃত আট জনের মধ্যে ত্রিশোর্ধ্ব একজন, চল্লিশোর্ধ্ব একজন, পঞ্চাশোর্ধ্ব দুইজন এবং ষাটোর্ধ্ব চারজন রয়েছেন।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া আটজনের মধ্যে বিভিন্ন বিভাগ- ঢাকায় পাঁচজন, রাজশাহীতে একজন, বরিশালে একজন ও ময়মনসিংহ বিভাগে একজন রয়েছেন।

 

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ