২৩শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ

করোনায় ২৪ ঘন্টায় আরও ২৫ জনের মৃত্যু, শনাক্ত ১৪৪১

অনলাইন ডেস্ক :: করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে ২৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১২ হাজার ৪০১ জনে।

একই সময়ে নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছে ১ হাজার ৪৪১ জন। এতে মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৭ লাখ ৯০ হাজার ৫২১ জনে। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার ৮ দশমিক ১৫ শতাংশ।

সোমবার (২৪ মে) স্বাস্থ্য অধিদফতরের করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, মৃত ২৫ জনের মধ্যে পুরুষ ২১ জন ও নারী চারজন। এদের মধ্যে সরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ২০ জন, বেসরকারি হাসপাতালে তিনজন এবং বাসায় দুইজন মারা যান।

মৃত ২৫ জনের মধ্যে বিশোর্ধ একজন, চল্লিশোর্ধ্ব চারজন, পঞ্চাশোর্ধ্ব সাতজন এবং ষাটোর্ধ ১৩ জন রয়েছেন।

একই সময়ে বিভাগওয়ারি দেখা গেছে, মৃতদের মধ্যে ঢাকা বিভাগে ছয়জন, চট্টগ্রাম ছয়জন, রাজশাহী তিনজন, খুলনা সাতজন এবং রংপুর বিভাগে তিনজনের মৃত্যু হয়।

এছাড়া, গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ৮৩৪ জন। এ নিয়ে দেশে করোনা আক্রান্ত হওয়ার পর চিকিৎসা শেষে সুস্থ হয়ে উঠা রোগীর সংখ্যা ৭ লাখ ৩১ হাজার ৫৩১ জন হলো। ২৪ ঘণ্টায় সুস্থতার হার ৯২ দশমিক ৫৪ শতাংশ।

একই সময়ে সরকারি ও বেসরকারি ৪৮৬টি ল্যাবরেটরিতে ১৮ হাজার ৩৩৫টি নমুনা সংগ্রহ করা হয়। আর নমুনা পরীক্ষা করা হয় ১৭ হাজার ৬৮৩টি। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়াল ৫৮ লাখ ৩৮ হাজার ২৯৫টি।

গত বছরের ৮ মার্চ প্রথম রোগী শনাক্ত হওয়ার পর থেকে এ পর্যন্ত শনাক্তের মোট হার ১৩ দশমিক ৫৪ শতাংশ।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ