১৭ই মে, ২০২২ খ্রিস্টাব্দ

করোনা আক্রান্ত হলেন খালেদা জিয়া

ডেস্ক রিপোর্টঃ করোনাভাইরাস সংক্রমিত কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। আজ রোববার স্বাস্থ্য অধিদপ্তরের করোনা রিপোর্টে দেখা গেছে, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া করোনা ‘পজিটিভ’।

এর আগে গতকাল শনিবার (১০ এপ্রিল) বিকেলে তার নমুনা সংগ্রহ করা হয়েছিল। আইসিডিডিআর,বি’র ল্যাবরেটরিতে তার করোনা পরীক্ষা করানো হয়।
স্বাস্থ্য মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা মাঈদুল ইসলাম প্রধান জানিয়েছেন, স্বাস্থ্য অধিদপ্তরের সংশ্লিষ্টদের সঙ্গে তিনি কথা বলেছেন। সেখান থেকে নিশ্চিত করা হয়েছে বেগম খালেদা জিয়া করোনা পজিটিভ।

বিএনপির সংশ্লিষ্ট সূত্রও দলের চেয়ারপারসন খালেদা জিয়ার করোনা আক্রান্ত হওয়ার তথ্য নিশ্চিত করেছেন। সূত্রে জানা যায়, গত সপ্তাহে খালেদা জিয়ার বাসায় একজন আত্মীয় তার সঙ্গে দেখা করেন। পরীক্ষায় তিনি করোনা পজিটিভ শনাক্ত হন। এরপরই খালেদা জিয়ার করোনা পরীক্ষা করানো হয়।

এদিকে, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার করোনায় আক্রান্ত হওয়ার বিষয়টি তার পরিবারের পক্ষ থেকে এখনো নিশ্চিত করা হয়নি। তবে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাওয়া খালেদা জিয়ার করোনা টেস্টের রিপোর্টে দেওয়া মোবাইল নম্বরে ফোন করা হলে মো. সবুজ নামের এক ব্যক্তি ফোনটি রিসিভ করেন। তিনি বলেন, ‘আমি সবুজ মেডিকেল টেকনোলজিস্ট। বেগম খালেদা জিয়ার মেডিকেল টিমের একজন সদস্য আমি।’

করোনা রিপোর্ট বিষয়ে তিনি বলেন, ‘আসলে ম্যাডামের তো নমুনাই নেওয়া হয়নি। রিপোর্ট পজিটিভ কীভাবে হবে। আর সেই রিপোর্টে আমার মোবাইল নম্বর কে দিয়েছে সেটাও বুঝতে পারছি না।’

এর আগে গতকাল শনিবার খালেদা জিয়ার চিকিৎসক ডা. মামুনের বরাত দিয়ে তার প্রেস উইং সদস্য শায়রুল কবির খান গণমাধ্যমকে জানান, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার করোনা পরীক্ষার জন্য নমুনা নেওয়ার যে খবরটি বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হয়েছে তা সঠিক নয়।

শায়রুল বলেন, ‘আমি ডাক্তার মামুনের সঙ্গে কথা বলেছি। তিনি বলেছেন, তারা নিয়মিত স্বাস্থ্য পরীক্ষার জন্য বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বাসভবন ফিরোজাতে গিয়েছিলেন। করোনা পরীক্ষার জন্য তারা ম্যাডামের নমুনা নেননি।’

এরমধ্যেই স্বাস্থ্য অধিদপ্তরের করোনা রিপোর্টে আজ রোববার বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়েছেন বলে জানানো হয়েছে।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ