১১ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

করোনা : বরিশালে আক্রান্ত ও উপসর্গ নিয়ে আরও ৮ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক :: বরিশাল বিভাগে একদিনে করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে আরও আটজনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে করোনায় পাঁচজন ও উপসর্গে তিনজনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে ১৪২ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।

শুক্রবার (২৭ আগস্ট) সকালে বরিশাল বিভাগীয় স্বাস্থ্য অধিদফতর ও শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে গণমাধ্যমে পাঠানো করোনা-সংক্রান্ত সর্বশেষ প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়।

করোনায় মৃতদের মধ্যে বিভাগের বরিশাল জেলার দুইজন, ভোলার দুইজন ও পটুয়াখালীর একজন।

বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. সাইফুল ইসলাম জানান, হাসপাতালের করোনা ইউনিটে উপসর্গ নিয়ে তিনজন মারা গেছেন। বর্তমানের হাসপাতালে ১১৪ জন চিকিৎসাধীন রয়েছেন। এর মধ্যে করোনা আক্রান্ত রোগী ৩৬ জন।

তিনি আরও জানান, মেডিকেল কলেজের আরটি-পিসিআর ল্যাবে ২৪ ঘণ্টায় ১৯১ জনের নমুনা পরীক্ষা করে ৩৩ জন পজিটিভ শনাক্ত হন। শনাক্তের হার ১৭ দশমিক ২৭ শতাংশ।

স্বাস্থ্য অধিদপ্তরের বরিশালে বিভাগীয় পরিচালক ডা. বাসুদেব কুমার দাস জানান, বিভাগের ৬ জেলায় ৮৮৩ টি নমুনা পরীক্ষায় ১৪২ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ১৬ দশমিক ০৮ শতাংশ। নতুন শনাক্তদের মধ্যে ভোলায় ১৭৩ জনের নমুনা পরীক্ষায় নতুন করে ৪১ জন, পিরোজপুরে ৯২ জনের নমুনা পরীক্ষায় ১৯ জন, বরিশালে ২৩০ জনের নমুনা পরীক্ষায় ৩৮ জন, পটুয়াখালীতে ১৩৭ জনের নমুনা পরীক্ষায় ১৯ জন, ঝালকাঠীতে ৮৭ জনের নমুনা পরীক্ষায় ৯ জন, বরগুনায় ১৬৪ জনের নমুনা পরীক্ষায় ১৬ জনের করোনা শনাক্ত হয়েছে।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ