১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম

করোনা বিষয়ে সর্তক করায় বাংলাদেশ ব্যাংকের কর্মচারী দ্বারা কর্মকর্তা লাঞ্ছিত

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

স্টাফ রিপোর্টার :: করোনা মহামারীর বিষয়ে সতর্ক করে মাস্ক পরতে বলায় বাংলাদেশ ব্যাংকের বরিশাল শাখার চতুর্থ শ্রেনীর কর্মচারী ও সিবিএ নেতার দ্বারা এক কর্মকর্তার উপরে হামলা চালানোর অভিযোগ উঠেছে। সম্প্রতি বাংলাদেশ ব্যাংক বরিশাল শাখায় এ ঘটনা ঘটেছে। এ ঘটনায় বরিশাল কোতয়ালী থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে। এ অভিযোগের বিষয়ে তদন্ত চলছে বলে জানা গেছে।

অভিযোগ সূত্রে জানা গেছে, বাংলাদেশ ব্যাংক এর বরিশাল শাখার উপ-পরিচালক মোঃ সোহেল গত ৩ জুলাই সকাল ১০টায় সার্ভার পরিদর্শনের অতিরিক্ত দায়িত্ব পালনের জন্য ব্যাংক চত্বরে যান। এসময় ব্যাংকের চতুর্থ শ্রেনীর কতিপয় কর্মচারী কোন রকম স্বাস্থ্য বিধি না মেনে মাস্ক বিহীন অবস্থায় আড্ডা দিতে ছিলেন। এ সময় সোহেল তাদের স্বাস্থ্য বিধি মেনে মাস্ক পরার অনুরোধ করেন। ওখানে উপস্থিত কয়েক জন কর্মচারী তার কথা শুনে মাস্ক পরেন কিন্ত পরলেও দুই জন সিবিএ নেতা রুবেল ও আল-আমিন এই কর্মকর্তার সাথে তর্কে লিপ্ত হয় এবং তাকে উপহাস করে তার কাছে মাস্ক কেনার টাকা চেয়ে হাসাহাসি করেন। তখন সোহেল তার মোবাইল ফোন বের করে পুনঃরায় তাদেরকে মাস্ক পরার অনুরোধ করে তা ভিডিওতে ধারন করে সে তার ৫ম তলায় তার রুমে কাজ করতে চলে যান। সোহেল আসার ঘন্টাখানে পরে পরিকল্পতি ভাবে কেয়ারটেকার রুবেল, পিয়ন আল-আমিন এবং সিবিএ সাধারন সম্পাদক মুদ্রা নোট পরিক্ষক মাকসুদ ৫ম তলায় এসে আকষ্মিক ভাবে সোহেলের উপরে হামলা চালান। সোহেলের সাথে থাকা ভিডিও ধারনকৃত মোবাইল ফোনটি ছিনিয়ে নেয়। মোবাইল ফোন ছিনতাইয়ে বাধা দিলে সোহেল আরো মারধরের শিকার হন। হামালার পরে সোহেল অফিস কক্ষের টিএনটি ফোন থেকে তারা বাবা, মা ও স্ত্রীকে ফোন করেন। পরে তারা এসে বাংলাদেশ ব্যাংক এর বরিশাল শাখার জিএম শেখ জাকির হোসেনের কাছে হামলার বিষয়ে অভিযোগ জানিয়ে সোহেলকে চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে যান।

এ ঘটনায় বাংলাদেশ ব্যাংক এর বরিশাল শাখার জিএম শেখ জাকির হোসেন বলেন, এ ঘটনায় তদন্ত চলছে। তদন্তের পরে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

বরিশাল কোতয়ালী মডেল থানার ওসি (তদন্ত) আব্দুর রহমান মুকুল বলেন, এ বিষয়ে আমাদের কাছে অভিযোগ আসার পরে আমরা তদন্তের জন্য বাংলাদেশ ব্যাংকের বরিশাল শাখার জিএম এর সাথে কথা বলি। তিনি আমাদের বলেন এ ঘটনায় আমাদের আভ্যান্তরীন তদন্ত চলছে।

সর্বশেষ