১লা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
ঝালকাঠিতে স্ত্রীর যৌতুক মামলায় পুলিশ কর্মকর্তা শ্রীঘরে ববিতে ২০২৩-২৪ শিক্ষাবর্ষে বৃদ্ধি পেয়েছে ৫০টি আসন গলাচিপায় স্কুলের কমিটি নিয়ে তর্ক, সহকর্মীর বিরুদ্ধে হামলার অভিযোগ শিক্ষকের টানা দুই মাস মেঘনা ও তেতুলিয়া নদীর অভয়াশ্রমে মাছ ধরার উপর নিষেধাজ্ঞা গলাচিপায় শিক্ষকের হাতে শিক্ষক লাঞ্ছিত, তদন্তে কমিটি আমতলী পৌরসভার বাসস্ট্যান্ডে বাঁশের বেড়া, যাত্রীসেবা সড়কে বাউফলে প্রেমিক যুগলকে না পেয়ে প্রেমিকার বাবাকে মারধর দেশ ও ইসলাম রক্ষায় বৃহত্তর ঐক্যের বিকল্প নেই : চরমোনাই পীর নলছিটিতে ৫ কেজি গাঁজাসহ মাদক বিক্রেতা আটক বরিশালে বড়ই বিক্রেতাকে পেটালেন ওয়ার্ড কাউন্সিলর ও তার সহযোগী

করোনা সচেতনতায় ব্যতিক্রমধর্মী প্রচারণায় অটোরিকশা চালক ফরিদ

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

করোনা ভাইরাসের সংক্রমণ রোধে সারাদেশে চলছে লকডাউন। দেশে এমন পরিস্থিতিতে প্রশাসনের পাশাপাশি বিভিন্ন মহল চালাচ্ছে সচেতনামূলক প্রচারণা। এরই প্রেক্ষিতে পিরোজপুরে পাতার তৈরি পোশাক পরে ব্যতিক্রমধর্মী প্রচারণা চালাচ্ছেন অটোরিকশা চালক ফরিদ।

সরকার থেকে লকডাউন ঘোষণার শুরুর দিন (১৪ এপ্রিল) থেকেই পিরোজপুর সদরে এ প্রচারণা চালিয়ে যাচ্ছেন ফরিদ। এসময় নিষেধাজ্ঞা উপেক্ষা করে চলাচল করা লোকজন ও অটোরিকশার চালক ও যাত্রীদের সচেতনমূলক পরামর্শ দেন তিনি।

রমজানের বাজার করতে আসা মোফাজ্জেল হোসেন বলেন, শহরে এসে দেখলাম ফরিদ করোনা সচেতনতা বৃদ্ধির জন্য ভিন্নধর্মী এক প্রচারণার করছে। এটি একটি প্রশংসামূলক উদ্যোগ।

অটোরিকশা চালক ফরিদ বলেন, মানুষকে লকডাউন মানতে বলা অথবা স্বাস্থ্যবিধি মেনে চলতে বলার চেয়ে করোনার বিপদ সম্পর্কে জানালে তা মনে গেঁথে যাবে। এতে তারা আরো বেশি সচেতন হবে- এ ভাবনা থেকে এই ব্যতিক্রমধর্মী আয়োজন।

তিনি আরো বলেন, লকডাউনে আমাদের মতো নিম্ন ও মধ্যবিত্ত পরিবারগুলোর আয়-রোজগারে কষ্ট হচ্ছে। তবুও আমরা যদি কিছুদিন কষ্ট সহ্য করে সরকার ঘোষিত নির্দেশনা মেনে চলি তাহলে করোনার অভিশাপ থেকে রক্ষা পাবো।

সর্বশেষ