২০শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ
সংবাদ শিরোনাম
আগামীকাল আমতলীর ৬টি ইউপি নির্বাচন ২৯টি অধিক ঝুকিপূর্ণ ভোট কেন্দ্রের জন্য কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্র... গলাচিপায় ঘর পেল ৫০০ ভূমিহীন ও গৃহহীন পরিবার পিরোজপুর জেলায় ২ হাজার গৃহহীন পরিবারকে প্রধানমন্ত্রীর দেয়া জমি ও ঘর প্রদান ২১ তারিখ সারাদিন, নৌকা মার্কায় ভোট দিন: উপজেলা চেয়ারম্যান শাহিন শাহ ২১ জুন নিরুত্তাপ ভোটের প্রস্তুতি কাউখালীতে মুজিব শতবর্ষের ২য় পর্যায়ে আড়াই ’শ গৃহহীন পরিবার ঘর পাচ্ছেন কাউখালীতে নৌকা মার্কার বিশাল মিছিল ও পথসভা দেহেরগতি ৫ নং ওয়ার্ড ওয়ার্কার্স পার্টির উদ্যোগে হাতুড়ি মার্কার ব্যাপক গণসংযোগ বরিশালসহ দেশের সব বিভাগের অধিকাংশ জায়গায় আজ বৃষ্টি হতে পারে এপাড়ে এবং ওপাড়ে সকল বাবারা সুখে থাকুনঃ আজ বিশ্ব বাবা দিবস

কলাপাড়ায় অবৈধভাবে ঘাট তৈরি করে ইজারা আদায়

পটুয়াখালী প্রতিনিধি :: পটুয়াখালীর কলাপাড়ায় অবৈধভাবে খেয়াঘাট সৃষ্টি করে ইজারা আদায়ের অভিযোগ উঠেছে একটি প্রভাবশালী মহলের বিরুদ্ধে। এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে ভুক্তভোগী জাহিদুল ইসলাম একটি অভিযোগ দায়ের করেছে।

এ ব্যপারে সত্যতা যাছাইয়ের পর ৪০৭ নাম্বার স্বারকে একটি সরেজমিন তদন্ত প্রতিবেদন দাখিল করেছেন ধানখালী ইউনিয়ন ‍ভূমি সহকারী কর্মকর্তা মো. হামিদুল হক বাচ্চু।

দাখিলকৃত তদন্ত প্রতিবেদনের মাধ্যমে জানা যায়, সরকারী ইজারাকৃত উত্তর লালুয়া মধুপাড়া নামক খেয়া ঘাট দিয়ে পণ্য পাড়াপাড় না করে নিকটবর্তী ধোলাই বাজার সংলগ্ন এলাকা দিয়ে ঘাট পরিচালনা করা হয়েছে। সরকারি রাজস্ব না দিয়ে অবৈধ এই খেয়া ঘাট পরিচলনা করছেন প্রভাবশালী আতাহার তালুকদার, বাদল হাওলাদারসহ আরো বেশ কয়েকজন। এসব প্রভাবশালী ব্যক্তিরা জমির ভাড়া হিসেবে সাধারণের কাছ থেকে অর্থ আদায় করছেন। এছাড়া অবৈধভাবে ঘাট সৃষ্টি করে ভাড়া আদায়ের ফলে ভবিষ্যতে ওই ঘাট ইজারা নিতে কেউ আগ্রহী হবেন না বলে সরকার রাজস্ব আয় থেকে বঞ্চিত হবে, প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

এবিষয়ে অভিযুক্ত আতাহার তালুকদার বলেন,আমার রেকর্ডীয় জমিতে ঘাট তৈরি করে মালামাল পারাপারা করি। সরকারি ভাবে কোন অনুমতি নেয়নি। পায়রা বন্দর কৃর্তপক্ষের কাছে মালপারা পারের লিখিত দরখাস্ত দিয়েছি।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হক বলেন, আমি তদন্ত প্রতিবেদন পেয়েছি। শীঘ্রই আইনগত পদক্ষেপ নেয়া হবে।

Print Friendly, PDF & Email

শেয়ার করুনঃ

Share on facebook
Facebook
Share on whatsapp
WhatsApp
Share on email
Email

সর্বশেষ